• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

নতুন হেড কোচ পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২৪, ১৭:৪২
শ্রীলঙ্কা
ছবি-এপি

গত ওয়ানডে বিশ্বকাপের ভরাডুবির কারণে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পারবে না শ্রীলঙ্কা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে লঙ্কানরা। যার দায় কাঁধে নিয়ে প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ক্রিস সিলভারউড। এবার তার স্থলাভিষিক্ত হলেন সানাথ জয়াসুরিয়া।

তবে স্থায়ী নয়, সাবেক এই কিংবদন্তি ক্রিকেটারকে লঙ্কানদের অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। মূলত, আগামী দুই সিরিজের জন্য আপাতত তার সঙ্গে চুক্তি করেছে বোর্ড।

শ্রীলঙ্কায় চলছে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) পঞ্চম আসর। এরপরই দেশটিকে সফর করবে ভারত। তাদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে লঙ্কানরা। এই সিরিজই হবে জয়াসুরিয়ার প্রথম অ্যাসাইনমেন্ট। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে তারা।

এই দুই সিরিজেই হেড কোচের ভূমিকা পালন করবেন জয়াসুরিয়া। এরপর তার পারফরম্যান্স বিবেচনা করে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা করবে লঙ্কান ক্রিকেট বোর্ড।

এর আগে শ্রীলঙ্কা দলের সঙ্গে কাজের অভিজ্ঞতা আছে জয়াসুরিয়ার। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক হিসেবে ছিলেন তিনি।

শ্রীলঙ্কার হাই পারফরম্যান্স দলের সঙ্গেও কাজ করেছেন। এ ছাড়াও এই কিংবদন্তি ক্রিকেটারকে জাতীয় দলের নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছিল এসএলসি।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন ভাড়াটিয়াদের তথ্য চান ডিএমপি কমিশনার
কারফিউ নিয়ে নতুন সিদ্ধান্ত
নতুন মুদ্রানীতি ঘোষণা
ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে অ্যান্ডারসন