• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে সিরিজ শুরু জিম্বাবুয়ের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ২১:০২
জিম্বাবুয়ে-ভারত
ছবি-এপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথেই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা করেছিল ভারত। যেখানে মূল বেশির ভাগ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। এই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছে জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বিশ্বচ্যাম্পিয়নদের ১৩ রানের হারিয়েছে স্বাগতিকরা।

সবশেষ আট বছর আগে ঘরের মাঠে টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়েছিল আফ্রিকার দেশটি। এবার আরও একবার হারিয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে তৃতীয় জয় তুলে নিয়েছে সিকান্দার রাজার দল।

শনিবার (৬ জুলাই) আগে ব্যাট করতে নেমে ভারতকে ১১৬ রানের সহজ লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে ১০২ রানেই গুটিয়ে যায় শুভমান গিলের দল। এতে ১৩ রানের জয়ে সিরিজ শুরু করেছে স্বাগকিতরা।

অভিজ্ঞতার বিচারে ভারতের এই দলটি নতুন হলেও, সবশেষ আইপিএলে পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে দল ঘোষণা করেছিল বিসিসিআই। যেখানে নেতৃত্বে ভার দেওয়া হয় শুভমান গিলেও কাঁধে।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ভারত। হায়দরাবাদের হয়ে আইপিএলে কাঁপানো অভিষেক শর্মা ফেরেন শূন্য রানে। রুতুরাজ গায়কোয়াড় করেন ৭ রান। রিয়ান পরাগ (২), রিঙ্কু সিং (০) এবং ধ্রুব জুড়েল ৬ রানে আউট হলে ওয়াসিংটন সুন্দরকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন শুভমান গিল।

কিন্তু ২৯ বলে ৩১ রান করে গিল আউট হলে উইকেট মিছিল শুরু করে বাকিরা। রবি বিষ্ণই (৯), আভেশ খান (১৬) এবং মুকেশ কুমার শূণ্য রানে আউট হন। শেষ দিকে লড়াই করতে থাকেন সুন্দর। তবে সুন্দর ২৪ বলে ৩৪ রান করে আউট হলে ১০২ রানে অলআউট হয় ভারত। এতে ১৩ রানের জয় পায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের হয়ে টেন্ডাই চাতারা এবং সিকান্ডার রাজা তিন করে উইকেট শিকার করেন। এ ছাড়াও ব্রাইন বিনেট, ওয়েলিংটন মাসাকাদজা, মুজারাবানি এবং লুক জঙ্গি একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে খেলতে না গেলে ভারতকে ছাড়াই হবে চ্যাম্পিয়নস ট্রফি!
টালমাটাল অবস্থায় পাকিস্তানের ক্রিকেট
শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা ভারতের
ভারত থেকে ২৭৩ কোটি টাকার ডিজেল কিনবে সরকার