• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

তানজিম সাকিবকে প্রশংসায় ভাসালেন স্টেইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২৪, ১৮:২৯
তানজিম সাকিব
ছবি- বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময় তানজিম হাসান সাকিবের জন্য বাদ পড়েছিলেন সাইফউদ্দিন। সাকিবের আগ্রাসন এবং সেরাটা দেওয়ার ইচ্ছার উপর ভরসা রেখেছিলেন নির্বাচকরা। তাদের বিশ্বাসের প্রতিদান দিয়ে চলেছেন এই টাইগার পেসার।

গ্রুপ পর্বে ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। সাকিবের এমন দুর্দান্ত পারফরম্যান্সে মুগ্ধ প্রোটিয়া কিংবদন্তি পেসার ডেল স্টেইন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর সাকিব বলেছিলেন, স্টেইনের মতো হতে চান তিনি। আগ্রাসন, গতি, বুদ্ধিমত্তা সব কিছু কাজে লাগিয়ে সাকিব যেনও সত্যিই হাঁটছেন স্টেইনের মতো স্টেন গান হওয়ার পথে।

গ্রুপ পর্বে বাংলাদেশ ছিল ‘ডি’ গ্রুপে, দক্ষিণ আফ্রিকাও ছিল একই গ্রুপের সদস্য। ডেল স্টেইন সেই ম্যাচে ছিলেন ধারাভাষ্যকারের ভূমিকায়। বাংলাদেশ দল বোলিং করার সময় মনোযোগ দিয়ে দেখেছেন সাকিবের বোলিং। এমনকি সাকিবের সাথে কথাও হয়েছে তার, করেছেন প্রশংসা।

এ নিয়ে স্টেইন বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে দেখেছি আমি তানজিম সাকিবকে বলেছি খুব ভালো বল করেছ। আমি সেদিন মাঠে বসে ধারাভাষ্য দিচ্ছিলাম। সে বলেছে- ধন্যবাদ। বিস্তারিত অনেক কথা হয়েছে।

তিনি আরও বলেন, তাকে এভাবে বল করতে দেখে খুব ভালো লাগছে। তার আগ্রাসন, গতি, ১৪০-১৪৫ এ বল করে। গ্রেট স্কিল। বল সুইং করাতে পারে, ইয়র্কার কাজে লাগাতে পারে। ওভার দ্য উইকেট, রাউন্ড দ্য উইকেটে দ্রুত মানিয়ে নিতে পারে।

‘সে এক কৌশল কাজে লাগিয়ে বল করে না। অলরাউন্ড, ফ্যান্টাস্টিক প্যাকেজ। সে দারুণ ছন্দে আছে, একের পর এক উইকেট নিচ্ছে। সে যে আগ্রাসন দেখাল আমার অনেক ভালো লেগেছে।’

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের অ্যাঞ্জেলেসের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
সাকিবকে নিয়ে রহস্যময় পোস্ট লস অ্যাঞ্জেলেসের
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?