• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪

হাঙ্গেরিকে বিধ্বস্ত করে শুভসূচনা সুইজারল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৪, ২১:০৯
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ
ছবি-এএফপি

স্বাগতিক জার্মানি এবং স্কটল্যান্ডের বিপক্ষের ম্যাচ দিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের পর্দা উঠেছে। দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে আসরে শুভসূচনা করেছে সুইজারল্যান্ড।

শনিবার (১৫ জুন) জার্মানির রাইন অ্যানার্জি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সুইজারল্যান্ড। বাজে ফাউল করে ম্যাচের ৫ মিনিটেই হলুদ কার্ড দেখেন মিডফিল্ডার সিলভান উইডমার।

তবে গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি সুইজারল্যান্ডকে। ম্যাচের ১৩তম মিনিটে মিশেল এবিশার বাড়ানো বল থেকে ‍দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে নেন স্ট্রাইকার দুয়াহ। অফ সাইডের জন্য আবেদন করলেও শেষ পর্যন্ত রক্ষা হয়নি হাঙ্গেরির।

এরপর গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে হাঙ্গেরি। তবে গোলের দেখা পাচ্ছিল না দুই দলই। ১-০’তে এগিয়ে থেকে যখন বিরতিতে যাওয়া প্রস্তুতি নিচ্ছে সুইরজারল্যান্ড, তখন অতিরিক্ত সময়ে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলে অবদান রাখা মিশেল এবিশার।

রেমো ফ্রেউলারের বাড়ানো বল পেয়ে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শট নেন এই মিডফিল্ডার। হাঙ্গেরির গোলকিপার গুলাসসি ড্রাইভ দিয়েও নাগাল পাননি তিনি। এতে বল জালে গেলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সুইজারল্যান্ড।

দ্বিতীয়ার্ধে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে হাঙ্গেরি। ম্যাচের ৫৯তম মিনিটে হলুদ কার্ড পান সুইজারল্যান্ডের আরেক মিডফিল্ডার রেমো ফ্রেউলার।

৬৬তম মিনিটে গোল করে দলের ব্যবধান কমান হাঙ্গেরিয়ান স্ট্রাইকার বার্নাবাস ভার্গ। দুর্দান্তভাবে মাথা দিয়ে বল জালে জড়ান তিনি। এরপর আক্রমণ প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ।

এরপর অনেকগুলো সুযোগ তৈরি হলেও গোল করতে ব্যর্থ হন দুই দল। অতিরিক্ত সময়ে গোল করে ৩-১ ব্যবধানের দলের জয় নিশ্চিত করে রুবেন বার্গাসের পরিবর্তে খেলতে নামা ব্রিল এমবোলো। এই জয় দিয়ে ইউরোতে শুভসূচনা করেছে সুইজারল্যান্ড।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
সুইজারল্যান্ড থেকে এক কার্গো এলএনজি কিনবে সরকার
এবার দুই চ্যাম্পিয়নের ফাইনালে ওঠার লড়াই!
কোপার সেমিফাইনাল কবে, কোথায়, কখন