• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ

পর্তুগালকে দ্বিতীয় শিরোপা জেতাতে আত্মবিশ্বাসী রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২৪, ২২:২১
রোনালদো
ছবি-এএফপি

দুর্দান্ত পারফর্ম করে পর্তুগালকে ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার নেতৃত্বে প্রথমবার চ্যাম্পিয়নও হয়েছিল দল। এবারও রোনালদোর নেতৃত্বেই ইউরোতে অংশ গ্রহণ করতে যাচ্ছে পর্তুগাল।

তাই শিরোপা জয়েই চোখ রাখছেন ষষ্ঠ ইউরো খেলতে নামা এই তারকা ফুটবলার। কারণ, ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক ব্রুনো ফের্নান্দেস, প্যারিস সেন্ট জামেইর ভিতিনহা এবং ম্যানসিটির বার্নার্ডো সিলভা ও রুবেন দিয়াসকে নিয়ে শক্তিশালী দল গঠন করেছে পর্তুগাল।

এ ছাড়া রোনালদো নিজেও আছেন দারুণ ফর্মে। সৌদি প্রো লিগে রেকর্ড ৩৫ গোল করেছেন তিনি। তাই শিরোপা জিতে বেশ আত্মবিশ্বাসী এই ৩৯ বছর বয়সী ফরোয়ার্ড।

রোনালদো বলেন, আমি বিশ্বাস করি বর্তমান প্রজন্ম এই ধরনের বিশাল প্রতিযোগিতা জেতার দাবি রাখে। সেমিফাইনাল? আমি আশা করি আমরা আরও বহুদূরে যাব।’

তিনি আরও বলেন, আমাদের ধাপে ধাপে যেতে হবে। ওই মুহূর্তের মধ্যে থাকতে হবে, অস্থির হওয়া যাবে না, ঠিক যেমন এখন পর্যন্ত আমরা আছি। বিশ্বাস করি যে এটা সম্ভব। আমরা জানি এটা অল্প সময়ের প্রতিযোগিতা, কিন্তু দল প্রস্তুত।

জার্মানিতে রেকর্ড ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছেন রোনালদো, তার সঙ্গে বর্তমান দলে আছেন ২০১৬ ইউরো জয়ী পেপে ও রুই প্যাট্রিসিয়া। ইউরোর আগে সবশেষ ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করে প্রস্তুতি সেরেছেন রোনালদো।

নিজের রেকর্ড নিয়ে রোনালদো বলেন, আমি ফুটবল উপভোগ করি, রেকর্ড তারই ফল। গোলের জন্য খেলি না, এমনিই আসে। এটা আমার ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ, সম্ভাব্য সেরা উপায়ে উপভোগ করতে চাই, ভালো খেলতে চাই এবং নিশ্চিত করতে চাই দল যেন জিততে পারে।’

আগামী ১৮ জুন চেক রিপাবলিকের বিপক্ষে পর্তুগালের ইউরো শুরু হবে। বাকি দুটি ম্যাচ তুরস্ক ও জর্জিয়ার বিপক্ষে।


মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
রোনালদোকে ‘মিশ্চিয়ানো পেনাল্ডো’, বিবিসির ক্ষমাপ্রার্থনা
এবার দুই চ্যাম্পিয়নের ফাইনালে ওঠার লড়াই!
ইউরো থেকে বিদায়ের পর যে বার্তা রোনালদোর