• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

যে সমীকরণে সুপার এইটে খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২৪, ১৭:৪৩
বাংলাদেশ
ছবি-এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর অনেকটাই সহজ হয়ে গিয়েছিল বাংলাদেশের সুপার এইটের সমীকরণ। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নাটকীয় ম্যাচে ৪ রানের পরাজয়ে দুশ্চিন্তা বাড়ে চন্ডিকা হাথুরুসিংহে শিষ্যদের। তাই শেষ আটে যেতে বাকি দুই ম্যাচে চোখ টাইগারদের।

এদিকে বৃষ্টি বাধায় নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হওয়ায় 'ডি' গ্রুপ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত হয়েছে প্রোটিয়াদের। আর দল দুটি পয়েন্ট ভাগাভাগি করায় দ্বিতীয় দল হিসেবে শেষ আটের দৌড়ে এখন বাকি ৪ দলই টিকে আছে। তবে নেপাল ও লঙ্কানদের চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ ও ডাচরা।

এক জয় ও এক পরাজয়ে টেবিলের দুইয়ে বাংলাদেশ। নেট রানরেটও (+০.০৭৫) বেশ ভালো লাল-সবুজের দলের। পরের দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের মোকাবিলা করবে টাইগাররা। এই দুই ম্যাচে জয় পেলে কোনো শঙ্কা ছাড়াই শেষ আটে উঠে যাবে শান্ত বাহিনী।

অন্যদিকে ডাচদের সঙ্গে হেরে গেলে বাংলাদেশকে বিপাকে পড়তে হবে। এক্ষেত্রে লঙ্কান-ডাচদের ম্যাচের দিকে চেয়ে থাকতে হবে টাইগারদের। ডাচরা লঙ্কানদের সঙ্গে হেরে গেলে চিন্তা কমবে বাংলাদেশের। আর সেই সঙ্গে নেপালিজদের বড় ব্যবধানে হারাতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। তবে শেষ পর্যন্ত অপেক্ষা ছাড়াই সুপার এইট নিশ্চিতের লক্ষ্য টিম টাইগার্সের।

অন্যদিকে বাংলাদেশ ও লঙ্কানদের হারালেই সুপার এইটে উঠে যাবে ডাচরা। আর টাইগারদের বিপক্ষে হারলেও বড় ব্যবধানে লঙ্কানদের হারাতে পারলেই সুপার এইটের আশা জিইয়ে থাকবে তাদের। পাশাপাশি প্রার্থনা করতে হবে বাংলাদেশ যেন নেপালের বিপক্ষে হেরে যায়। তখন নেট রানরেটের বিপক্ষে সুপার এইটে উঠে যাবে ডাচরা।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তান সিরিজ অনেক চ্যালেঞ্জিং হবে’
বাংলাদেশের দুষ্প্রাপ্য ছবি সমগ্রের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী
শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে যা বললেন শরিফুল
এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ