• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে জাম্পার অনন্য কীর্তি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২৪, ১২:১৭
জাম্পা
ছবি-এএফপি

চলমান বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নামিবিয়াকে উড়িয়ে দিয়ে সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে চার উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন অ্যাডাম জাম্পা। সেই সঙ্গে এক অনন্য কীর্তি গড়েছেন এই অজি লেগ স্পিনার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন অ্যাডাম জাম্পা।

বুধবার (১২ জুন) নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটের জয়ে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে জায়গা করে নিল অজিরা। অস্ট্রেলিয়ার সহজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন স্পিনার অ্যাডাম জাম্পা।

নামিবিয়ার বিপক্ষে ৪ ওভার বোলিং করে ১২ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন জাম্পা। তার এমন পারফর্মেন্সের কারণে ম্যাচসেরার পুরষ্কারও উঠেছে তার হাতে। তার পাশাপাশি প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলকও স্পর্শ করলেন জাম্পা।

তার সেরা বোলিং ২০২১ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে। সেই ম্যাচে ২১ রানে ৫ উইকেট পেয়েছিলেন তিনি। চলতি আসরে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে জাম্পা।

তিন ম্যাচেই ৮ উইকেট শিকার করে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী এই অজি স্পিনার। অন্যদিকে ৯ উইকেট নিয়ে সবার উপরে রয়েছেন আফগান পেসার ফজল হক ফারুকী। জ্যাম্পার সমান ৮ উইকেট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন প্রোটিয়া পেসার এনরিখ নরকিয়া।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন রোহিত-কোহলি
নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?