• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

নামিবিয়াকে গুঁড়িয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২৪, ০৮:৫২
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে দুর্বল নামিবিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল মাইটি অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিদের সামনে দাঁড়াতেই পারেনি নামিবিয়া। তাদের ৯ উইকেটে হারিয়ে ‘বি’ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে ২০২১ সালের চ্যাম্পিয়নরা।

বুধবার (১২ জুন) আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে রানের মামুলি লক্ষ্য দেয় নামিবিয়া। জবাব দিতে নেমে মাত্র ৫ ওভার ৪ বল খেলে এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন ডেভিড ওয়ার্নার। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ৮ বলে ২০ রান করে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার।

তবে ট্রাভিস হেডের বলে ১৭ বলের ৩৪ রান এবং মিচেল মার্শের ৯ বলের অপরাজিত ১৮ রানে ভর করে ১৪ ওভার ২ বল এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অজিরা।

নামিবিয়ার হয়ে এক উইকেট শিকার করেন ডেভিড উইজ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় নামিবিয়া। ৭ বলে ২ রান করে সাজঘরে ফেরেন নিকোলাস ডেভিন। ৬ বলে ১ রান করে তাকে সঙ্গ দেন জ্যান ফ্রাইলিংক। ১০ বলে ১০ করে ক্যাচ আউট হন আরেক ওপেনার মাইকেল ফন লিঙ্গেন।

তবে এক প্রান্ত আগলে রাখে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন অধিনায়ক গেরহার্ড এরাসমাস। তবে সতীর্থ শুরু করে উইকেট মিছিল।

অজিদের দাপুটে বোলিংয়ে জেজে স্মিট (৩), জেন গ্রিন (১), ডেভিড উইজ (১), রুবেন ট্রাম্পেলম্যান (৭) এবং শূন্য রানে বোল্ড আউট হন বার্নার্ড শোল্টজ।

শেষ দিকে বেন শিকঙ্গো (০) এবং ৪৩ বলে ৩৬ রানের ইনিংস খেলে গেরহার্ড এরাসমাস আউট হলে ১৮ বল হাতে থাকতেই ৭২ রানে অলআউট হন নামিবিয়া।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা। এ ছাড়াও জস হ্যাজলউড এবং মাকার্স স্টোইনিস দুটি করে, প্যাট কামিন্স এবং নাথান ইলিস নেন একটি করে উইকেট।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন রোহিত-কোহলি
নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?