• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

বাবরকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিলেন শোয়েব মালিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ১৮:০১
বাবর আজম
ছবি- পিসিবি

ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার দায় কাঁধে নিয়ে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তার উপরেই ভরসা রেখেছে পিসিবি। কিন্তু সেই বিশ্বাসের প্রতিদান দিতে পারেননি এই ডান হাতি ব্যাটার। টানা দুই হারের ব্যর্থতার সাগরে ভাসছে পাকিস্তান।

দলের খারাপ দিনে ব্যাট হাতেও আলো ছড়াতে পারছেন না অধিনায়ক বাবর আজম। ভারতের বিপক্ষে ১২০ রান তাড়া করতে গিয়ে কেবল ১৩ রানেই ফিরে যান বাবর। তাই বাবরকে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক।

মালিক বলেন, আমি লম্বা সময় ধরে বলে আসছি যে, দয়া করে অধিনায়কত্বটা ছেড়ে দাও। তুমি (বাবর) ক্লাস প্লেয়ার এবং বাড়তি দায়িত্ব না থাকলেই কেবল তুমি তোমার ক্লাস দেখাতে পারবে। নেতৃত্ব থেকে দূরে থাকলে, সেটা বাবরের জন্য ভালো হবে।

তিনি বলেন, লোকে বাবর-রিজওয়ানের স্ট্রাইকরেট নিয়ে কথা বলে, সেজন্য সায়েম আইয়ুবকে দলে আনা হয়েছে। গতকাল (পরশু) ১২০ রান তাড়া করার ম্যাচ ছিল। সেখানে কেন স্ট্রাইকরেট বাড়ানোর চেষ্টা করতে গেলে। সবদিক থেকেই জয়ের জন্য মঞ্চ তৈরিই ছিল।

‘এমন পরিস্থিতিতে অধিনায়ক ও ব্যাটার হিসেবে যদি তোমার মাথা কাজ না করে, তাহলে কখন করবে। আমি বলতে বাধ্য হচ্ছি যে, টি-টোয়েন্টি ফরম্যাটের এই দলকে সমর্থন করা বন্ধ করতে হবে আমাদের।’

বুমরাহ বলে বড় শট খেলতে গিয়ে বোল্ড আউট হন রিজওয়ান। এরপরই ম্যাচ চলে যায় ভারতের হাতে। রিজওয়ানকে নিয়ে এই অলরাউন্ডার বলেন, রিজওয়ানের ওই শট খেলার কারণ আমি বুঝে উঠতে পারছি না।

‘তারা তাদের মূল বোলারকে নিয়ে এলো উইকেট নেওয়ার জন্য এবং রিজওয়ান এতো সময় ধরে খেলছে, পিএসএলেও অধিনায়কত্ব করেছে। এমন পরিস্থিতি তার কাছে অচেনা হওয়ার কথা নয়। তাই হাত তুলে তার বলা উচিত ছিল এটা আমার ম্যাচ।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানি সমর্থকদের যে বার্তা দিলেন শাহিন আফ্রিদি
সুপার এইট নিশ্চিত করলে যে সুবিধা পাবে বাংলাদেশ 
ইনজুরিতে বিশ্বকাপ শেষ মুজিবের, কপাল খুলল যে ক্রিকেটারের
বিশ্বকাপে যে রেকর্ড শুধুই সাকিবের