• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

যে সমীকরণের সামনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ১২:০৮
বাংলাদেশ
ছবি-এএফপি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ বেশ ভালোই যাচ্ছে বাংলাদেশের। ইতোমধ্যে দুটি ম্যাচ খেলে এক জয়ের বিপরীতে এক পরাজয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। বিশ্বমঞ্চে গ্রুপ ডি’তে টাইগারদের সামনে এখনও দুটি ম্যাচ বাকি। এই দুই ম্যাচে জয়ের ধারায় থাকলে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বৈশ্বিক এই মহারণের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারানোর পর প্রোটিয়াদের বিপক্ষে ৪ রানে হেরেছে টাইগাররা। তাই এখনও সুপার এইটের দৌড়ে বেশ ভালোভাবেই টিকে আছে চণ্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। অন্যদিকে টানা তিন জয়ে এই গ্রুপ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা।

বাকি একটি জায়গার জন্য গ্রুপের অন্য দলগুলো লড়াই করবে। এই দৌড়ে বেশ ভালোভাবেই ঠিক আছে বাংলাদেশ ও ডাচরা।

এদিকে সুপার এইটে ওঠতে সহজ সমীকরণ বাংলাদেশের। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচে প্রোটিয়ারা জয়ী হওয়ায় এবং এই দুই দলের সঙ্গে বাংলাদেশের ম্যাচ শেষ হয়ে যাওয়ায় গ্রুপ পর্বে বাকি দুই ম্যাচে নেপাল ও নেদারল্যান্ডসকে হারালেই সরাসরি সুপার এইটে যাবে টাইগাররা। তবে যেকোনো একটি ম্যাচে হারলেই যদি কিন্তুর সমীকরণে নির্ভর করতে হবে শান্ত-সাকিবদের।

যদি কোনো কারণে বাংলাদেশ নিজেদের যেকোনো একটি ম্যাচে হেরে যায় এবং শ্রীলঙ্কা নিজেদের বাকি দুই ম্যাচেই জিতে যায়, তাহলে নেট রানরেটের দিকে তাকিয়ে থাকতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। সেদিক থেকেও অবশ্য বেশ ভালো অবস্থানেই আছে বাংলাদেশ।

তবে নিশ্চয়ই সমীকরণের মারপ্যাঁচে পড়তে চাইবে না চণ্ডিকা হাথুরুসিংহের দল। শেষ দুটি ম্যাচ জয় দিয়ে রাঙিয়েই গ্রুপ-ডি'র দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে জায়গা নিশ্চিত করতে চাইবে টাইগাররা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানি সমর্থকদের যে বার্তা দিলেন শাহিন আফ্রিদি
মালয়েশিয়ায় স্বর্ণ জিতলেন বাংলাদেশের আল আমিন
সুপার এইট নিশ্চিত করলে যে সুবিধা পাবে বাংলাদেশ 
ইনজুরিতে বিশ্বকাপ শেষ মুজিবের, কপাল খুলল যে ক্রিকেটারের