• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘সময় এসে গেছে কোচকে রেখে সব ক্রিকেটার বদলে ফেলার’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৯:০৭
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- গেটি ইমেজ

বিশ্বকাপের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে অপ্রত্যাশিত হার, এরপর ভারতের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও শেষটা রাঙাতে পারেননি বাবররা। দলটির এমন পারফরম্যান্সে ক্ষুব্ধ পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম। তিনি মনে করেন, কোচকে রেখে পুরো দলকেই বদলে ফেলা উচিত।

ভারতের বিপক্ষে ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানি ব্যাটাররা জয়ের সমীকরণটা নিয়ে আসে ৬ বলে ১৮ রানে। পাকিস্তানের শেষ ভরসা ইমাদ ওয়াসিম তখন ক্রিজে।

কিন্তু অর্শদীপ সিংয়ের করা শেষ ওভারের প্রথম বলেই ইমাদ আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। শেষের দিকে নাসিম শাহ দুটি বাউন্ডারিতে শুধু পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছেন। শেষ ওভারে ১১ রান নিলে পাকিস্তানের ইনিংস থামে ৭ উইকেটে ১১৩ রানে। শেষ পর্যন্ত ৬ রানে হেরেছে পাকিস্তান।

এ নিয়ে ওয়াসিম আকরাম বলেন, ইফতিখার আহমেদ কেবল লেগ সাইডেই খেলতে পারে। এত বছর ধরে দলের সঙ্গে আছে অথচ জানে না কিভাবে ব্যাট করতে হয়।

দল খারাপ করলে কোচ পরিবর্তন করা পাকিস্তানের নিয়মিত অভ্যাস। তবে এবার কোচ নয় পুরো দলটাকেই বদলে ফেলার জন্য পিসিবিকে পরামর্শ দিয়েছেন ওয়াসিম আকরাম।

এই কিংবদন্তি পেসার বলেন, পাকিস্তানের ক্রিকেটাররা জানে তারা যদি ভালো পারফর্ম না করে তাহলে কোচরা বরখাস্ত হবেন। তাদের কিছুই হবে না। এখন সময় এসেছে কোচকে রেখে সব ক্রিকেটার বদলে ফেলার।

ম্যাচের শুরুতে এগিয়েই ছিল পাকিস্তান। কিন্তু রিজওয়ানকে ফিরিয়ে ম্যাচের মোমেন্টাম পেয়ে যায় ভারত। বুমরাহকে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন এই ডান হাতি ব্যাটার। এ নিয়ে রিজওয়ানকে ধুয়ে দিয়েছেন ওয়াসিম আকরাম।

তিনি বলেন, রিজওয়ানের ম্যাচ সচেতনতা নেই। তার জানা উচিত ছিল যে বুমরাহকে উইকেট নেওয়ার জন্য বল দেওয়া হয়েছে। সে যদি বলগুলো সাবধানতার সঙ্গে খেলতো সেটি হতো বুদ্ধিমানের কাজ। কিন্তু রিজওয়ান বড় শট মারতে গিয়ে উইকেট হারায়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা
সুপার এইটে চার দল, জমজমাট পয়েন্ট টেবিল
দরজায় কড়া নাড়ছে ইউরো