• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রিশাদের পারফরম্যান্সে মুগ্ধ কোচ হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৭:৫১
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- বিসিবি

লিগ স্পিনারের প্রতি বরাবরই আগ্রহ ছিল হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের। প্রথম মেয়াদে তার তুরুপের তাস ছিলেন জুবায়ের হোসেন লিখন। দ্বিতীয় মেয়াদে এসে রিশাদকে নিয়ে কাজ করেছেন হাথুরুসিংহে। যার ফল ভোগ করছে বাংলাদেশ ক্রিকেট। বিশ্বকাপের প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচসেরা হয়েছিলেন রিশাদ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রিশাদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে তাকে নিয়ে কথা বলেছেন হাথুরুসিংহে।

তিনি বলেন, আমার মনে হয় গত ম্যাচে সবচেয়ে আনন্দের বিষয় ছিল এটা, কারণ আমরা তাকে এক বছর ধরে সমর্থন জুগিয়েছি। জানতাম সে আমাদের ম্যাচ জেতাতে পারে। আর ওই ম্যাচ জেতা, আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। ওই দিক থেকে, এটা খুবই স্বস্তির।

বাংলাদেশে লেগ স্পিনার খুঁজে বের করা কতটা কঠিন হাথুরুসিংহে ভালো ভাবেই জানে। এ নিয়ে লঙ্কান কোচ বলেন, আপনারা সবাই জানেন, দলে লেগ স্পিনার আনা আমাদের জন্য কতটা চ্যালেঞ্জিং। আমি কাউকে দোষ দিচ্ছি না। এটা আসলে আমাদের সংস্কৃতিতেই নেই।

‘আমরা লেগ স্পিনারদের মূল্য বুঝি না। এমনকি প্রথম দুই ওভারেও রিশাদ রান দিয়েছে। আমার শান্তকে কৃতিত্ব দিতে হবে, এরপরও শেষ দুই ওভার করতে রিশাদকে নিয়ে এসেছে। খেলা ওখানেই বদলে গেছে।’

তিনি আরও বলেন, আমার মনে হয় এখন আমরা লেগ স্পিনারদের মূল্য বুঝতে পারছি। বিশেষত দল হিসেবে, আমরা তাকে দুই মাস ধরে সমর্থন জোগাচ্ছি। তার এখন আত্মবিশ্বাস বেড়েছে। গত ম্যাচে রিশাদ যা করেছে, আমার ও দলের জন্য আনন্দদায়ক।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচে যেমন থাকবে আবহাওয়া
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা
বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ
সুপার এইটে চার দল, জমজমাট পয়েন্ট টেবিল