• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

‘ভারতের বিপক্ষে পাকিস্তানি ক্রিকেটাররা ব্রেইন ব্যবহার করেনি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৬:৫০
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে ১২০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে পারেনি পাকিস্তান। ৬ রানের হারে সুপার এইটে তাদের খেলা এখন বেশ কঠিন। কারণ, যুক্তরাষ্ট্রের বিপক্ষেও বাজেভাবে হেরেছিল বাবর আজমের দল।

ঋষভ পান্থের ৪২ রানের পরও আমির-হারিসদের বোলিং তোপে ১১৯ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। বল প্রতি ১ রান করে তুলে এ ম্যাচ জিতে টুর্নামেন্টে ভালোভাবে টিকে থাকতে পারতো পাকিস্তান। কিন্তু দলের এমন ব্যর্থতা কোনোভাবেই মানতে পারছেন না পাকিস্তানি কিংবদন্তি পেসার শোয়েব আক্তার।

ম্যাচ শেষে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আক্তার বলেন, খুবই হতাশাজনক। বল প্রতি রান তাড়ার সুযোগ ছিল এটা। এর আগে ভারতের মিডল-অর্ডার ঝামেলা পাকিয়ে ফেলেছিল। ১১ ওভারে তাদের ৮০ রানের মতো ছিল, ১৬০ রান করতে পারত কিন্তু করেনি। ‘কিন্তু পাকিস্তানের জন্য সুযোগটা কাছাকাছি ছিল। রিজওয়ান আরও ২০ রান করে দলকে জেতাতে পারতো। দুঃখজনকভাবে, আমরা আমাদের ব্রেইন ব্যবহার করিনি।’

শেষ ওভারে ১৮ রান দরকার হয় পাকিস্তানের। কিন্তু আর্শদ্বীপ সিংয়ের ওভারে সেটি নিতে পারেনি তারা। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয় পায় ভারত।

তিনি আরও বলেন, অনেক কিছু নিয়েই প্রশ্ন তোলা যায়। তাদের ইন্টেন্ট, প্রয়োগ...দলের জন্য খুবই দুঃখের ব্যাপার। পাকিস্তানের এই ম্যাচ জেতা উচিত ছিল।

‘ম্যাচে তারা ভালোভাবেই ছিল, ফখর থাকতেই ৪৭ বলে ৪৬ রান করে ফেলেছিল। আমাদের হাতে সাত উইকেট ছিল, কিন্তু আমরা জিততে পারিনি। আমি বাকরুদ্ধ, কষ্ট পেয়েছি।’

সুপার এইটে উঠতে পাকিস্তানকে তাকিয়ে থাকতে হবে আয়ারল্যান্ড এবং যুক্তরাষ্ট্র ম্যাচের দিকে। কারণ, ওই ম্যাচে আয়ারল্যান্ড জয় পেলে সুযোগ থাকবে বাবরদের কাছে। আর স্বাগতিকরা যদি তৃতীয় জয় তুলে নেয় তাহলে কপাল পুড়বে ২০০৯ সালের চ্যাম্পিয়নদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে সমীকরণে এখনও সেমিতে যেতে পারে বাংলাদেশ
ওয়েস্ট ইন্ডিজকে কাঁদিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা
বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা
১০ উইকেটের জয়ে সবার আগে সেমিফাইনালে ইংল্যান্ড