• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

‘প্রথমবার’ প্রোটিয়া বধের স্বপ্ন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ০৯:৫৬
বাংলাদেশ
ছবি-এএফপি

নানান জল্পনা-কল্পনা পেরিয়ে, জয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে পাওয়া পূর্ণ পয়েন্ট, আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছে টিম টাইগার্সকে। সে পুঁজি নিয়ে এবার প্রোটিয়া বধের স্বপ্ন লাল-সবুজের চোখে।

বোলিং আক্রমণে নির্ভরতা দিয়েছে, তাসকিন-মোস্তাফিজ-তানজিম সাকিবের পেস। আর শক্তি বাড়িয়েছে রিশাদ হোসেনের লেগ-স্পিন। শরিফুলের ফিট হবার অপেক্ষায় থাকা টাইগার শিবিরে পঞ্চম বোলার হিসেবে উঠে আসতে হবে সাকিব আল হাসানকে।

বাংলাদেশের ব্যাটিং দুঃখের নাম টপ-অর্ডার। সৌম্য-শান্তের রানখরা, পাওয়ার প্লেতে বারবার ব্যাকফুটে ঠেলে দিচ্ছে টিম টাইগার্সকে। সেই সঙ্গে বিশ্বমঞ্চে এখনও জ্বলে ওঠার অপেক্ষায় তানজিদ তামিম। শেষ ম্যাচে লিটনের রানে ফেরা তাই, স্থায়ী হবার প্রার্থনা করবে ভক্তরা। তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট, আরেকবার চওড়া হবার প্রত্যাশার সঙ্গে সাকিবের রানে ফেরাটা বেশি চাইবে টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে ডি কক, হেনড্রিকস, মার্করামের ব্যাটে রান না থাকায়, টপ-অর্ডার নিয়ে দুশ্চিন্তায় দক্ষিণ আফ্রিকাও। তবে আগের দুই ম্যাচে সেটা পুষিয়ে দিয়েছে বোলাররা। নরকিয়া, বার্টম্যান, ইয়ানসেন, রাবাদা, কেশব মহারাজের আক্রমণে তাই আরও একবার নির্ভর করা লাগতে পারে প্রোটিয়াদের। যদিও মিলার ও ক্লাসেন মিডল-অর্ডারে ছোটাতে পারেন রানের ফোয়ারা।

নিউইয়র্কে দুটি ম্যাচ খেলায় কন্ডিশনের বিচারেও এগিয়ে দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো প্রোটিয়াদের হারাতে, তাই বাংলাদেশের চাওয়া টিম পারফর্মেন্স।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ জুলাই)
সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ
তামিমের দলে ফেরা নিয়ে যা বললেন জালাল ইউনুস
এশিয়া কাপে স্বপ্নভঙ্গ বাংলাদেশের, ফাইনালে ভারত