• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম জয় পেতে মরিয়া টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ১৯:১৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- গেটি ইমেজ

শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করেছে বাংলাদেশ। টাইগারদের পরের ম্যাচ শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আগামীকাল (সোমবার) বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে। এই ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে ইতিহাস গড়তে চায় শান্ত বাহিনী।

কারণ, টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আট ম্যাচ খেলে কোন জয় পায়নি বাংলাদেশ। কিন্তু এবার হারের বৃত্ত ভাঙতে আত্মবিশ্বাসী টাইগাররা। প্রথম ম্যাচ থেকে পাওয়া পূর্ণ দুই পয়েন্ট প্রোটিয়াদের হারাতে বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে বাংলাদেশকে।

গ্রুপ পর্বে ইতোমধ্যে শ্রীলঙ্কাও নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু নিউইয়র্কের মন্থর উইকেটের কারণে দুই ম্যাচেই জয় পেতে বেগ পেতে হয়েছে প্রোটিয়াদের। ইতোমধ্যেই নিউইয়র্কের উইকেট নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। উইকেটের উন্নতিতে সর্বাত্মক চেষ্টা করছে আইসিসি।

তবে উইকেট মন্থর হলে সেখান থেকে বেশি সুবিধা পাবে বাংলাদেশই। এ নিয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের ম্যাচের আগে নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে। তাই উইকেট সম্পর্কে আমরা কিছু ধারণা পাবো।

তিনি বলেন, উইকেট যেমনই হোক না কেন, আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে, আমরা যে কোন দলকে হারাতে পারি।

বোলারদের দুর্দান্ত পারফরমেন্সের কারণেই আত্মবিশ্বাস পাচ্ছেন শান্ত। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করছে দলের বোলাররা। কিন্তু ব্যাটিং ব্যর্থতার কারণে বেশির ভাগ সময় ভেস্তে গেছে বোলারদের অর্জন।

শান্ত বলেন, বেশ কিছু দিন যাবতই আমাদের বোলাররা সেরা ফর্মে আছে। বিশ্বের যে কোনো ব্যাটিং লাইন আপকে ধসিয়ে দিতে পারে তারা। আগামী বছরগুলোতেও তারা সেটা ধরে রাখতে পারবে বলে আমি বিশ্বাস করি।

তিনি আরও বলেন, ব্যাটিং উদ্বেগ থাকলেও আমি খুব বেশি চিন্তিত নই। সব ব্যাটার এক সাথে জ্বলে উঠবে এমনটা আশা আপনি করতে পারেন না। কিন্তু এটাও সত্য, কাজ করার জায়গা আছে। আমরা আমাদের ব্যাটিং সমস্যা সমাধানের জন্য কঠোর পরিশ্রম করছি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারতের মধ্যে গঙ্গার পানি বণ্টন চুক্তির নবায়নে ক্ষুব্ধ তৃণমূল
বৃষ্টিতে কপাল পুড়তে পারে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার
যে সমীকরণে এখনও সেমিতে যেতে পারে বাংলাদেশ
বদলে যাওয়া বাংলাদেশকে তরুণরাই এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী