• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘লিটনের ধীরগতির ইনিংস বাংলাদেশকে চাপে ফেলেছে’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ১৭:০৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- বিসিবি

গত কয়েক মাস ধরেই অফ-ফর্মে রয়েছে লিটন কুমার দাস। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে পেয়েছে রানের দেখা। ৩৮ বলে ৩৬ রান করেন এই টাইগার ব্যাটার। টি-টোয়েন্টি ক্রিকেটে রানটা বড় না হলেও দলের জয়ের বিশেষ ভূমিকা রেখেছে তার এই ইনিংস।

তবে লিটনের এই ধীরগতির ইনিংস পছন্দ হয়নি টাইগারদের সাবেক অধিনায়ক তামিম ইকবালের। ক্রিকইনফোর ম্যাচ পরবর্তী শো টাইম আউটে এ কথা জানান তামিম। তার মতে, লিটনের এমন ইনিংস দলকে চাপে ফেলেছে।

তামিম বলেন, আমার মনে হয়, লিটনের আরেকটু আগ্রাসী হয়ে খেলা উচিত ছিল। তাকে দেখে মনে হয়েছে, সে নিজেকে বাঁচিয়ে খেলেছে। যেটা ব্যক্তিগতভাবে আমার কাছে ভালো লাগেনি। এ ধরনের ইনিংস দলকে চাপে ফেলে। আমি কেবল নির্দিষ্ট একজনের কথা বলছি না। আমাদের পুরো ব্যাটিং ইউনিটকেই বলছি।

টি-টোয়েন্টি মানে আগ্রাসনের খেলা। ব্যাটারদের কাছ থেকে বড় বড় শট আশা করেন দর্শকরা। কেবল দর্শক নয়, ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণের চাহিদাই এমন। যত বেশি আগ্রাসী হন ব্যাটাররা, দলের সংগ্রহ ও সম্ভাবনা ততো বাড়ে। সেখানে ওপেনারদের ভূমিকা বেশ গুরুত্বপূর্ণ।

এই জায়গায় পিছিয়ে বাংলাদেশ। ওপেনাররা বারবার ব্যর্থ হয়ে চাপ বাড়াচ্ছেন মিডল অর্ডারে। শ্রীলঙ্কা ম্যাচেও যার প্রতিফলন স্পষ্ট। ১২৫ রানের লক্ষ্যে জিততে বাংলাদেশের ঘাম ঝরেছে। টি-টোয়েন্টির বিচারে মামুলি এই রান তাড়া করতে গিয়ে লিটন দাস করেন ৩৮ বলে ৩৬ রান।

স্টার স্পোর্টসে বাংলাদেশের জয় নিয়ে তামিম বলেন, বাংলাদেশের জন্য জয়টা খুব দরকার ছিল। যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরেছে। মানসিকভাবে ক্রিকেটাররা ভেঙে পড়েছিল। এই জয় তাদের আত্মবিশ্বাস বাড়াবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা
বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ
সুপার এইটে চার দল, জমজমাট পয়েন্ট টেবিল
দরজায় কড়া নাড়ছে ইউরো