• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

বিশ্বকাপে ‘প্রথমবার’ শ্রীলঙ্কাকে হারিয়ে যা বললেন শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ১২:১৭
শান্ত
ছবি : সংগৃহীত

সাম্প্রতিক সময়ে মাঠের ক্রিকেটে মোটেই ভালো সময় পার করছে না বাংলাদেশ দল। গত মাসে অপেক্ষাকৃত দুর্বল যুক্তরাষ্ট্রের সঙ্গে লজ্জার সিরিজ পরাজয় দেখেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর পুরো দলকেই সমালোচনার কাঠগড়ায় দাঁড়াতে হয়। সে সময়ে শান্ত বাহিনীর সামর্থ্য নিয়েও প্রশ্ন উঠেছিল। তবে সব ছাপিয়ে জয় দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করলো বাংলাদেশ। আর সংক্ষিপ্ততম ফরম্যাটের বিশ্বমঞ্চে লঙ্কানদের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম জয়।

দলের এমন জয়ে খুশি দলপতি নাজমুল হোসেন শান্তও। ম্যাচ শেষে অফিসিয়াল ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে তার দাবি, সবাই যেভাবে খেলেছে, তাতে খুশি।

শান্তর ভাষ্যমতে, ‘সবাই যেভাবে খেলেছে তাতে খুশি। রান চেজ করা সহজ ছিল না, তবে আমরা সত্যি বলতে ভাল ব্যাট করিনি। আজকের উইকেট বেশ ভাল ছিল।’

এদিকে এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘদিন পর রানে ফিরেছেন ওপেনার লিটন কুমার দাস। যা কিনা ম্যাচ জয়ের অন্যতম প্রধান কারণও। এ নিয়ে শান্তর মন্তব্য, ‘লিটন আজ তার দক্ষতা দেখিয়েছে। তাওহীদ (হৃদয়) যেভাবে ব্যাটিং করেছে, তা আমাদের সহায়তা করেছে ম্যাচ জিততে। দর্শকদের জন্য খুশি এবং আমি আশা করি তারা আবার মাঠে এসে আমাদের সমর্থন করবেন।’

উল্লেখ্য, শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ২ উইকেট এবং ১ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

লিটন দাসের ৩৬, তাওহীদ হৃদয়ের ৪০ এবং শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের ১৪ রানে ভর করে বিশ্বকাপে প্রথমবার লঙ্কানদের হারায় বাংলাদেশ। এর আগে, দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপে লঙ্কানদের মুখোমুখি হলেও জয়বঞ্চিত ছিল সাকিব-শান্তরা। শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচ নিয়ে ১৭ বারের দেখায় ১১ জয় লঙ্কানদের। বিপরীতে ৬টিতে জয়ের দেখা পেয়েছে লাল-সবুজ শিবির।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তিগঞ্জে ট্রাকচাপায় শিশুর মৃত্যু
যে সমীকরণে এখনও সেমিতে যেতে পারে বাংলাদেশ
ওয়েস্ট ইন্ডিজকে কাঁদিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা
বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা