• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

এসএ২০ এর দিনক্ষণ চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ১১:৫৫
বিপিএল ২০২৪
ছবি : সংগৃহীত

প্রথম দুই আসরের মতো তৃতীয় আসরেও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবং সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টির সঙ্গে একই সময়ে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট-এসএ২০। আগামী বছরের ৯ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে টুর্নামেন্টটি। একই সময়ে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগও গড়াবে।

মূলত ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্বের নানান প্রান্তে চলে ফ্র্যাঞ্চাইজি লিগ। ফেব্রুয়ারি-মার্চের দিকে পিএসএল হওয়ার কথা থাকলেও এই সময়সূচিতে পরিবর্তনে গুঞ্জন আছে।

তবে ডিসেম্বর থেকে ফেব্রুয়ারির মধ্যেই বিগ ব্যাশ, এসএ২০, আইএলটি-টোয়েন্টি এবং বিপিএল গড়াবে। এতে একই সময়ে চারটি লিগ গড়াবে। ফলে চাহিদা অনুযায়ী, ক্রিকেটার পাওয়া নিয়েও নানান শঙ্কা জাগে।

এক বিবৃতিতে এসএ২০-এর কমিশনার গ্রায়েম স্মিথ জানিয়েছেন, ‘আগের দুই আসরের সফলতার সূত্র ধরে আমাদের লক্ষ্য হচ্ছে দক্ষিণ আফ্রিকার গ্রীষ্মের সময়টা কাজে লাগিয়ে সবাইকে বিশ্ব ক্রিকেটের তারকাদের দেখার সুযোগ করে দেওয়া। হোক তা স্টেডিয়ামে অথবা টিভির পর্দায়। আমাদের সূচি, নিলাম এবং প্লেয়ারদের ঘোষণা সামনে জানা যাবে। আমাদের পরিকল্পনা একদম পুরোদমে চলছে। আমাদের ক্রিকেটার এবং সমর্থকদের জন্য আরও একটি স্পোর্টিং ইভেন্ট নিয়ে আসার জন্য আমাদের আর তর সইছে না।’

উল্লেখ্য, ৬ দল নিয়ে এই টুর্নামেন্টের ফাইনাল হবে ৮ ফেব্রুয়ারি। মোট ৩৪টি ম্যাচ হবে এবারের টুর্নামেন্টে। প্রথম দুই আসরে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে সানরাইজার্স ইস্টার্ন কেপ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুরির মামলায় বিপিএল হাউজিংয়ের সাবেক কর্মকর্তা কারাগারে
হোয়াইটওয়াশের মিশনে টাইগারদের চ্যালেঞ্জিং পুঁজি
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর