• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

ভারত ম্যাচের আগে সুখবর পেলেন শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২২:৫৯
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- পিসিবি

চলমান বিশ্বকাপের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে বাজেভাবে হেরেছে পাকিস্তান। এদিন বল হাতে কোনো উইকেট পাননি শাহিন শাহ আফ্রিদি। তাদের পরবর্তী লক্ষ্য ভারতের বিপক্ষে জয় তুলে নেওয়া। তবে এই ম্যাচের আগে সুখবর পেয়েছেন আফ্রিদি।

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন এই পাকিস্তানি তারকা পেসার। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আইরিশ ব্যাটার লরকান টাকার ও ওয়েস্ট ইন্ডিজের গুডাকেশ মোটি।

শুক্রবার (৭ জুন) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্বকাপের প্রস্তুতি সারতে পুরো মে মাস জুড়ে ব্যস্ত সময় পার করেছেন ক্রিকেটাররা। ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ৩ ম্যাচে ৮ উইকেট শিকার করে দারুণ ছন্দে ছিলেন মোটি।

এদিকে পাকিস্তানের হয়ে মে মাসে বল হাতে উজ্জ্বল ছিলেন শাহিন শাহ আফ্রিদি। মে মাসে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফর করেছে পাকিস্তান। শাহিন শিকার করেছেন সর্বমোট ১০ উইকেট।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুইবার ৩ উইকেট শিকার করেন শাহিন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে একবার। বিশেষ করে নতুন বলে দারুণ সফল ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

অন্যদিকে মে মাসটা স্বপ্নের মতো কেটেছে আয়ারল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার লরকান টাকারেরও। ৬ ইনিংসে ৩৭.৮৩ গড়ে ২২৭ রান করেন টাকার। এর মধ্যে চারটি ভালো ইনিংস খেলেছেন।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে করেন ৫১ রান, শেষ ম্যাচে খেলেছেন ৪১ বলে ৭৩ রানের চোখ ধাঁধানো ইনিংস। যদিও সিরিজের শেষ দুই ম্যাচে জিততে পারেনি তার দল আয়ারল্যান্ড, জিতেছিল প্রথম ম্যাচে। সিরিজটা ২-১ ব্যবধানে জিতে নেয় পাকিস্তান।

নারীদের ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, স্কটল্যান্ডের কাথরিন ব্রাইস এবং ইংল্যান্ডের সোফি একলেস্টন।

নারী এবং পুরুষ দুই ক্যাটাগরিতে তিন জনের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হবে মাসের সেরা ক্রিকেটার হিসেবে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের সাবেক মন্ত্রীর মরদেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার
বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে ভারতীয় ছাত্র সংগঠনগুলোর সংহতি
ভারতীয় সাবেক মন্ত্রীর মরদেহ ভেসে উঠল তিস্তায়