• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৯:৫৭
বাংলাদেশ
ছবি- বিসিবি

শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল। তবে এই ম্যাচে মাঠে নামার আগে টাইগার টিম ম্যানেজমেন্টের চিন্তার প্রধান কারণ শরিফুল এবং তাসকিনের ইনজুরি। ফলে একাদশ সাজাতে হিমশিম খেতে হচ্ছে কোচ এবং অধিনায়কেও।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সবশেষ সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সকে গুরুত্ব দিলে ওপেনিংয়ে তানজিদ তামিমের সঙ্গী হতে পারেন সৌম্য সরকার। এ ছাড়াও বল হাতে বাড়তি দায়িত্ব পালন করতে পারেন তিনি।

তিনে নাজমুল হাসান শান্ত, চারে তাওহীদ হৃদয় এবং পাঁচে সাকিব আল হাসানের ব্যাটিং পজিশন নির্ধারিত। ছয় নম্বরে গুরু দায়িত্ব থাকবে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ভালো খেলায় সাত নম্বর পজিশনটা পেতে পারে জাকের আলী।

তবে কোনোভাবে লিটন একাদশে জায়গা পান, তাহলে কপাল পুড়তে পারে জাকেরের। আট নম্বর পজিশনটা লেগ স্পিনার রিশাদ হোসেনের জন্য বরাদ্দ রাখবে টাইগার ম্যানেজমেন্ট।

তবে এই ম্যাচে দুই পেসার নিয়ে খেলার সম্ভাবনাই বেশি। কারণ, ইনজুরির কারণে প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন শরিফুল ইসলাম। তাই বাড়তি স্পিনার হিসেবে শেখ মাহেদীকে একাদশে নিতে পারেন শান্ত।

কারণ, প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামের মন্থর উইকেটে স্পিন বোলার দিয়ে লঙ্কানদের আটকাতে চাইবেন টাইগার অধিনায়ক। এ ছাড়াও নতুন বলেও উইকেট তুলে নেওয়ার দক্ষতা রয়েছে মাহেদীর।

বাকি দুই পেসারের মধ্যে মোস্তাফিজুর রহমান নিশ্চিতভাবে একাদশে থাকবেন। তার সঙ্গে দেখা যেতে পারে তাসকিন আহমেদকে। ইনজুরি থেকে ফিরে নেটে অনুশীলন করতে দেখা গেছে এই পেসারকে। সৌম্য সরকারও পেস ইউনিটে ভূমিকা পালন করবেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, মাহেদী হাসান, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইগারদের সামনে ডাচ পরীক্ষা
বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচে যেমন থাকবে আবহাওয়া
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা
বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ