• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

রাত পোহালেই বিশ্বকাপ মিশন শুরু টাইগারদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৮:২৭
বাংলাদেশ
ছবি- বিসিবি

রাত পোহালেই টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামের লঙ্কানদের হারিয়ে আসর শুরু করতে মরিয়া টাইগাররা। ম্যাচটি শুরু হবে শনিবার (৮ জুন) বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হতাশাজনক পারফরমেন্স করলেও অনেকটাই আত্মবিশ্বাসীই মনে হচ্ছে টাইগার শিবিরকে। আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের কারণে সমালোচনার মুখে পড়েছে টাইগাররা। এরপর প্রস্তুতি ম্যাচে ভারতের কাছেও অসহায়ভাবে হার বরণ করে নেয় বাংলাদেশ।

গত কয়েক ম্যাচের পারফরম্যান্সের বিচারে টি-টোয়েন্টি বিশ্বকাপে পরের রাউন্ডে জায়গা করে নেওয়ার মত দল নয় বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ম্যাচের পরাজয় টাইগারদের আশাবাদী করছে।

ঐ ম্যাচে মন্থর উইকেটের সাথে মানিয়ে নিতে ব্যর্থ হওয়ায় মাত্র ৭৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের দলে মূল সমস্যা ব্যাটিং। আশানুরূপ বোলিং পারফরম্যান্সে প্রতিপক্ষ ব্যাটারদের মাথা ব্যথার কারণ দলের বোলাররা। এ কারণেই মন্থর উইকেট বাংলাদেশকে আত্মবিশ্বাসী করছে।

ডালাস এবং নিউইয়র্কের সাথে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেটের মিল পাওয়া যাচ্ছে। শ্রীলঙ্কাকে ধরাশায়ী করতে উইকেটের উপরই নির্ভর করবে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার শোচনীয় হারের পর উইকেটটি নিম্নমানের বলে ধারনা করা হচ্ছে।

তবে বাংলাদেশকে নতুনভাবে ইতিহাস লিখতে হবে। ২০০৭ সালের প্রথম আসর দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করেছিলো বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত ঐ আসরে নিজেদের প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক জয় তুলে নেয় টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের ঐ জয়টিই এখনও পর্যন্ত বড় কোন দলের বিপক্ষে বাংলাদেশের একমাত্র জয়। অস্ট্রেলিয়ায় সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটিতে জয় পেয়েছিলো টাইগাররা। সেটিই এক আসরে বাংলাদেশের সর্বোচ্চ জয়ের রেকর্ড। কিন্তু দুই জয়ই ছোট দলের বিপক্ষে পেয়েছিল টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে এ পর্যন্ত সংক্ষিপ্ত ভার্সনে ১৬ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এরমধ্যে পাঁচটিতে জয় ও ১১টিতে হেরেছে তারা। বড় দলগুলোর মধ্যে একমাত্র শ্রীলঙ্কার বিপক্ষেই সবচেয়ে বেশি জয় আছে টাইগারদের। এই পরিসংখ্যানও বাংলাদেশের জন্য বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপার এইটে যুক্তরাষ্ট্র, বৃষ্টিতে কপাল পুড়লো পাকিস্তানের
পাঁচ ওভারের ম্যাচে পাকিস্তানের ভাগ্য নির্ধারণ, যখন শুরু হবে খেলা
স্কটল্যান্ডকে ম্যাচ ছেড়ে দেওয়া নিয়ে যা বললেন কামিন্স
মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন সাকিব