• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

‘অলিম্পিক খেলতে ক্লাবের সঙ্গে যুদ্ধ করতে হলেও আমি রাজি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৭:৪৮
মার্টিনেজ
ছবি- এএফপি

কাতার বিশ্বকাপ দিয়ে ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছিল আর্জেন্টিনা। সেবার দলকে চ্যাম্পিয়ন করতে বিশেষ ভূমিকা পালন করেছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এবার আসন্ন অলিম্পিকেও আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে চান তিনি। তার জন্য ক্লাবের সঙ্গে যুদ্ধ করবেন বলে মন্তব্য করেছে মার্টিনেজ।

টিওয়াইসি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেছেন, অলিম্পিকের জন্য খেলোয়াড় ছাড়তে ক্লাব সাধারণত বাধ্য না। জানি যে আমার ক্লাব কোনো খেলোয়াড়কে ছাড়বে না। সুযোগ অনেক কম। তবে আমার কাছে জাতীয় দল আগে।

‘ক্লাবের সঙ্গে যুদ্ধ করতে হলেও আমি রাজি। প্রথমে কোপা আমেরিকা জয় গুরুত্বপূর্ণ। কোপা আমেরিকার পরে অলিম্পিক। ব্যক্তিগত ভাবে শিরোপা জেতার ইচ্ছা আমার।’

আগামী ২১ জুন থেকে মাঠে গড়াবে কোপা আমেরিকা টুর্নামেন্ট। এরপরই অনুষ্ঠিত হবে অলিম্পিক। অলিম্পিক ফুটবলে খেলবে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। তবে সেই দলে ৩ জন সিনিয়র ফুটবলার খেলার সুযোগ পাবেন।

সেই তিন সিনিয়র ফুটবলারদের মধ্যে খেলতে চান অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু সেই সময় ক্লাবগুলোর প্রাক-মৌসুমের ম্যাচও চলবে। আর ঠাসা সূচির কারণে এমি মার্টিনেজকে না-ও ছাড়তে পারে তার ক্লাব অ্যাস্টন ভিলা।

এদিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাশ্চেরানো। অলিম্পিকে খেলার জন্য তার সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনার হয়ে ২০২২ বিশ্বকাপ জেতা এই গোলরক্ষক।

মার্টিনেজ বলেন, কোচের সঙ্গে আমার কথা বলার সম্ভাবনা রয়েছে। আমার খেলার ইচ্ছে আছে। কিন্তু এটা তো সব সময় আমার ওপর নির্ভর করে না। তবে আমার ইচ্ছা যে অলিম্পিকে খেলতে চাই।

গত মৌসুমে চতুর্থ হয়ে লিগ শেষ করেছে অ্যাস্টন ভিলা। যার ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছে ক্লাবটি।

যার কারণে, আগামী মৌসুমে প্রচুর চাপ থাকবে ক্লাবটির। আর ভিলাও চাইবে না তাদের এক নম্বর গোলরক্ষক ইনজুরিতে পড়ুন অলিতিক্ত ম্যাচ খেলে। যার কারণে তারা মার্টিনেজকে অলিম্পিকের জন্য ছাড়ার সম্ভাবনা নেই বললেই চলে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্য আমেরিকাজুড়ে ভারী বৃষ্টিপাত, নিহত ৩০
কানাডা ম্যাচে সৌদির বিপক্ষে হারের কথা মনে পড়ছিল স্কালোনির
মাইলফলক ম্যাচে জয়ের পর যা বললেন মেসি
আলভারেজ-মার্টিনেজের গোলে কোপায় শুভসূচনা আর্জেন্টিনার