• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রোহিত-কোহলিকে টপকে বাবরের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ২৩:২৯
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- গেটি ইমেজ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। আর এই ম্যাচে খেলতে নেমেই ভারতের দুই তারকা রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে পিছনে ফেলে রেকর্ড গড়েছেন পাক অধিনায়ক বাবর আজম।

বৃহস্পতিবার (৬ জুন) ডালাসের প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট পড়ে যায় পাকিস্তানের। তবে এক প্রান্ত আগলে রেখে ৪৩ বলে ৪৪ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন বাবর আজম।

এতেই রোহিত ও কোহলিকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক বনে গেছেন তিনি। ১২০ ম্যাচের ১১৩ ইনিংসে বাবর আজমের সংগ্রহ ৪০৬৭ রান।

প্রথমস্থান থেকে দ্বিতীয়তে নেমে এসেছেন বিরাট কোহলি। ১১৮ ম্যাচের ১১০ ইনিংসে ৪০৩৮ রানের মালিক এই কিংবদন্তি ব্যাটার। অন্যদিকে ১৫২ ম্যাচের ১৪৪ ইনিংসে ৩২.২০ গড়ে ৪০২৬ রান করে তিনে রয়েছে রোহিত শর্মা।

তিন জনের ব্যবধান খুবই কাছাকাছি তাই টি-টেয়েন্টি বিশ্বকাপের প্রতি ম্যাচেই একে অপরকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে রোহিত-কোহলি ও বাবরের সামনে।

আগামী ৯ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে লড়াই করবে ভারত ও পাকিস্তান। এই ম্যাচে হার-জিতের লড়াই ছাড়াও, ব্যক্তিগতভাবে এগিয়ে যাওয়ার চেষ্টা থাকবে বাবর-কোহলিদের সামনে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা
সুপার এইটে চার দল, জমজমাট পয়েন্ট টেবিল
দরজায় কড়া নাড়ছে ইউরো
সুপার এইট নিশ্চিত যে ৪ দলের