• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

ভারত-পাকিস্তানকে নিয়ে বরিশালে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১৭:১২
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

১৯৬৬ সালে নির্মাণ করা হয়েছিল বাংলাদেশের দক্ষিণ অঞ্চল বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম। ৫৫ বছর পর হলেও এখনও পর্যন্ত কোনো আন্তজার্তিক ম্যাচ আয়োজন করতে পারেনি কর্তৃপক্ষরা। তবে অবশেষে সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে বরিশালের ক্রীড়া সংগঠকদের।

আগামী বছরের সেপ্টেম্বরে বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ নারী দলের ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ। যেখানে অংশ নিবে এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান।

তাই আন্তর্জাতিক মানের ভেন্যু তৈরি করতে যা যা প্রয়োজন তার সবই করছে। স্টেডিয়ামের উইকেট থেকে শুরু করে মাঠ, প্যাভিলিয়ন ও গ্যলারীর কাজ দ্রুত গতিতে চলছে।

ত্রিশ হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পন্ন এই ভেন্যুতে থাকবে সব ধরনের সুযোগ সুবিধা। ম্যাচ অফিসিয়াল, ড্রেসিং রুম, প্রেস বক্স, পাচঁতলা প্যাভিলিয়নসহ সব কিছুতেই থাকবে আধুনিকায়নের ছোঁয়া।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, টি-টোয়েন্টি, ওয়ানডে ও তিন দিনের তিনটি খেলা অনুষ্ঠিত হবার কথা রয়েছে এই মাঠে। প্রতিষ্ঠার দীর্ঘ ৫৫ বছর পর দেশের দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামটি আন্তর্জাতিক স্টেডিয়ামে রূপান্তরিত হতে যাচ্ছে।

এ বিষয়ে সাবেক ক্রিকেটার, প্রশিক্ষক ও বর্তমান জেলা ক্রিকেট টিমের ম্যানেজার মাহাবুবুর রহমান মনু বলেন, ১৯৬৬ সালে নির্মিত এই স্টেডিয়ামটিতে জাতীয় ও আন্তর্জাতিক খেলা বা ম্যাচ না হওয়ায় আক্ষেপ ছিল বরিশালের ক্রীড়া সংগঠকদের।

‘আগামী বছরের সেপ্টেম্বরে বরিশাল ক্রিকেট স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছড়িয়ে পড়ার সাথে সাথে বরিশালের স্থানীয়রা দারুণভাবে উচ্ছ্বাসিত।’

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের সাবেক মন্ত্রীর মরদেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার
বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে ভারতীয় ছাত্র সংগঠনগুলোর সংহতি
ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ, শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ