• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

ওমানকে হারিয়ে অস্ট্রেলিয়ার শুভসূচনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১১:০৯
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

‘মাঠে নামলে কেউ বড় নয়’— অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এভাবেই হুঙ্কার দিয়েছিলেন ওমান অধিনায়ক আকিব ইলিয়াস। এবার অজিদের বিপক্ষে ‘ভয়ডরহীন’ ক্রিকেটও খেলল তারা। তবে ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত তারকায় ঠাসা অজিদের কাছে পাত্তা পায়নি ওমান। অজিদের সঙ্গে ৩৯ রানের ব্যবধানে হেরে টুর্নামেন্টে টানা দ্বিতীয় পরাজয় দেখল তারা।

বৃহস্পতিবার (৬ জুন) বার্বাডোজের কেনসিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬৪ রান করে অজিরা। মার্কাস স্টয়নিসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৭ রান। এ ছাড়াও ডেভিড ওয়ার্নার করেন ৫৬।

জবাবে খেলতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১২৫ রানে থামে ওমানের ইনিংস। ব্যাটিংয়ের পর বল হাতেও সর্বোচ্চ ৩ উইকেটে নেন মার্কাস স্টয়নিস।

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওমানের অধিনায়ক আকিব ইলিয়াস। অধিনায়কের সিদ্ধান্তের প্রতিদানও দিয়েছিলেন বিলাল খান। ইনিংসের তৃতীয় ওভারেই ট্রাভিস হেডের উইকেট তুলে নেন এই পেসার।

এরপর ১২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন অজি অধিনায়ক মিচেল মার্শও। অন্যদিকে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল। দুটি উইকেটই নিজের ঝুলিতে পুরেন মেহরান খান।

তবে ৬ ছক্কা ও ২ চারে মার্কাস স্টয়নিসের ৩৬ বলে ৬৭ রানের মারকাটারি ইনিংস এবং অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নারের ৫১ বলে ৫৬ রানের ধীরগতির ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওমান। দলীয় ৩০ রানের আগেই সাজঘরে ফেরেন টপ-অর্ডারের তিন ব্যাটার।

এরপর দলীয় ৫৭ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে বসে তারা। পরে সমান দুটি করে চার-ছক্কায় ৩০ বলে ৩৬ রান করে আইয়ান খান ফেরার পর ১৬ বলে ২৭ রানের ক্যামিওতে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন মেহরান খান।

তবে শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছাতে পারেনি দলটি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করেই থামতে হয় তাদের। এতে ওমানকে ৩৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করলো অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমানে শিয়া মসজিদে বন্দুক হামলায় নিহত বেড়ে ৯, আইএসের দায় স্বীকার
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
ওমানে মসজিদের সামনে চারজনকে গুলি করে হত্যা
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?