• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিশ্বকাপে উগান্ডার ঐতিহাসিক জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১০:৪৩
উগান্ডা
ছবি- সংগৃহীত

বিশ্বকাপে প্রথমবার খেলতে এসেই ইতিহাস গড়েছে উগান্ডা। বাছাইপর্বে জিম্বাবুয়েকে কাঁদিয়ে মূলপর্বে জায়গা করে নেওয়ার পর এবার পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বমঞ্চে নিজেদের প্রথম জয় পেয়েছে তারা।

বৃহস্পতিবার (৬ জুন) প্রভিডেন্স স্টেডিয়ামে পাপুয়া নিউগিনিকে ৩ উইকেটে হারিয়েছে উগান্ডা। আগে ব্যাট করে ৭৭ রানে অলআউট হয় নিউগিনি।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পরে উগান্ডা। এরপর রিয়াজাত আলী শাহর ৩৩ এবং জুমা মিয়াগী ১৩ রানে ভর করে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয়ের ইতিহাস গড়ে ব্রায়ান মাসাবার দল।

টসে জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাটিংয়ে পাঠায় উগান্ডা। ব্যাট করতে নেমে পাওয়ার প্লের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নিউগিনি। এরপর দলীয় ৫০ পেরোনোর আগেই ৫ উইকেট খুইয়ে বসে তারা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৯ দশমিক ১ ওভারে ৭৭ রানেই গুটিয়ে যায় পাপুয়া নিউগিনি। দলটির হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন হিরি হিরি। বাকিদের মধ্যে লাগা সিয়াঙ্কা এবং কিপলিন ছাড়া কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে উগান্ডাও বাজেভাবে শুরুটা করে। দলীয় ৬ রানেই ৩ উইকেট হারায় তারা। এরপর দলীয় ৩০ রানের আগেই ৬ উইকেট খুইয়ে বসে তারা।

তবে রিয়াজাত আলী শাহর ব্যাটে জয়ের স্বপ্ন বুনে উগান্ডা। শেষ পর্যন্ত রিয়াজাতের সর্বোচ্চ ৩৩ এবং জুমা মিয়াগী ১৩ রানে ভর করে ১০ বল হাতে রেখেই ৩ উইকেটের জয় পায় উগান্ডা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইগারদের সামনে ডাচ পরীক্ষা
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা
সুপার এইটে চার দল, জমজমাট পয়েন্ট টেবিল
দরজায় কড়া নাড়ছে ইউরো