• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

৯ জনকে নিয়েই নামিবিয়াকে উড়িয়ে দিলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২৪, ১২:৪৩
অস্ট্রেলিয়া
ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া

আইপিএল শেষ করে বিশ্রামে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টয়নিস। এ ছাড়াও ফাইনাল ম্যাচে খেলার কারণে নির্দিষ্ট সময়ে দলের সঙ্গে যোগ দিতে পারেননি ট্রাভিস হেড, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। অর্থাৎ ১৫ সদস্যের ৬ জনই ছিলেন দলের বাইরে।

নামিবিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলার জন্য ব্শ্বিকাপ স্কোয়াডের ৯ জন ছিলেন অ্যাভেইলেবল। এই ৯ জনকে নিয়েই মাঠে নামে অস্ট্রেলিয়া। বাকি ক্রিকেটরা তখন দলের সঙ্গে যোগ দিয়েছিল ঠিকই। কিন্তু ভ্রমণ ক্লান্তির কারণে মাঠে নামতে পারেননি।

একাদশ সাজানোর সুবিধার্থে একটা পর্যায়ে দলের হেড কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড, দুই সহকারী কোচ ও প্রধান নির্বাচক মিলিয়ে ৪ জন বিকল্প ফিল্ডারও মাঠে নামায় অস্ট্রেলিয়া।

তবে ৯ জনের দল নিয়েই নামিবিয়াকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে অসিরা। এদিন আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১১৯ রান করে নামিবিয়া। সর্বোচ্চ ৩৮ রান করেন জানি গ্রিন।

জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভারেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে ঝড় তোলেন ডেভিড ওয়ার্নার। ২০ বলে ফিফটি তুলে নেন অভিজ্ঞ এই ব্যাটার।

২১ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেই মাঠ ছাড়েন ওয়ার্নার। আর ৫ বলে ১২ রান করে ওয়ার্নারের সঙ্গে দল জিতিয়ে মাঠ ছাড়েন উইকেটরক্ষক ব্যাটার ম্যাথিউ ওয়েড।

তার আগে আউট হয়েছেন অধিনায়ক মিচেল মার্শ (১৪ বলে ১৮ রানআউট), জস ইঙ্গলিস (৪ বলে ৫) ও টিম ডেভিড (১৬ বলে ২৩)।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা। এ ছাড়াও দুই উইকেট নেন জস হ্যাজলউড।

আগামী ৬ জুন ওমানের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে অজিদের প্রতিপক্ষ ইংলিশরা। এরপর নামিবিয়া এবং স্কটল্যান্ডের ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে কামিন্সরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড
সুপার এইটের পথে ইংল্যান্ড!
ইংল্যান্ডকে সুপার এইটে নিতে আইসিসির যত প্রচেষ্টা!
বৃষ্টিতে পরিত্যক্ত কানাডা-ভারত ম্যাচ, অপরাজিত থেকে সুপার এইটে কোহলিরা