• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

প্রথম রাউন্ডেই বিদায় নাদালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মে ২০২৪, ১২:৪০
রাফায়েল নাদাল
ছবি-এএফপি

২২ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী রাফায়েল নাদালকে বিদায় করে ফরাসি ওপেন টেনিসের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন জার্মানির আলেকজান্ডার জাভেরেভ।

ফিলিপ-চ্যাট্রিয়ারে পুরুষ এককের প্রথম রাউন্ডের লড়াইয়ে স্প্যানিশ সুপার স্টার নাদালকে ৩-০ সেটে হারিয়েছেন জাভেরেভ।

পুরো ম্যাচে জার্মানির আলেকজান্ডার জাভেরেভের কাছে পাত্তাই পাননি নাদাল। জাভেরেভের কাছে ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে হেরে প্রথম রাউন্ডেই বিদায় ঘণ্টা বাজল নাদালের।

প্রায় এক বছর ধরেই চোটে ভুগছেন নাদাল। ইনজুরির কারণে গেল বছরের ফ্রেঞ্চ ওপেনেও খেলা হয়নি তার। ২০০৫ সালে রোলা গারোতে অভিষিক্ত নাদাল এখন পর্যন্ত এই টুর্নামেন্টে ১১৬টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে চতুর্থবারের মতো পরাজয় দেখলেন তিনি।

এদিকে ক্যারিয়ারের একদম সায়াহ্নে আছেন নাদাল। আগামী জুনে ৩৮-এ পা দেবেন তিনি। তাই অনেকেই ধারণা করছেন, এটিই তার শেষ ফ্রেঞ্চ ওপেন। তবে এই তারকা এখনও জানেন না, কবে ক্যারিয়ারের ইতি টানবেন তিনি।

নাদালের ভাষ্যমতে, ‘আমি ঠিক জানি না, এটাই শেষবারের মতো কি না। আমি শতভাগ নিশ্চিত নই। তবে যদি সেটাই হয়, তাহলে আমি এই সময়টা উপভোগ করতে চাই। আজ কেমন লাগছে, সেটি ভাষায় প্রকাশ করা কঠিন।’

এদিকে কোর্ট সাইমন-ম্যাথিউয়ে আরেক ম্যাচে জার্মানির ডমিনিক কোয়েফারকে ৩-১ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রেখেছেন রাশিয়ান টেনিস তারকা ড্যানিল মেদভেদেভ।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুন্দরবন ব্যবস্থাপনায় বাংলাদেশ ও জার্মানির চুক্তি সই
আনুষ্ঠানিকভাবে ফুটবলকে বিদায় জানালেন টনি ক্রুস
হজ পালন করে শুকরিয়া আদায় সানিয়ার
হাতে বল লাগলেও যে নিয়মে পেনাল্টি পায়নি জার্মানি