• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি

দক্ষিণ কোরিয়াকে গুঁড়িয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ২০:০৪
বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি
ছবি- সংগৃহীত

জাঁকজমক আয়োজনে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের চতুর্থ আসর পর্দা উঠেছে। উদ্বোধনী ম্যাচে দক্ষিণ কোরিয়াকে বড় ব্যবধানে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ।

রোববার (২৬ মে) টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান এমপি।

এ ছাড়াও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এবং আমন্ত্রিত অতিথিরা।

উদ্বোধনী ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৬৭ থেকে ২২ পয়েন্টে উড়িয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশের কাছে কেনো পাত্তাই পায়নি প্রথমবার খেলতে আসা কোরিয়া। বাংলাদেশের মিজানুর রহমান ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।

এর আগে অনুষ্ঠানের মার্চপাস্টে অংশ নেন অংশগ্রহণকারী ১২টি দলের খেলোয়াড়, কর্মকর্তা ও টুর্নামেন্টের অফিসিয়ালরা। এরপর অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিসপ্লে। বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক দল এবং সরকারী শিশু পরিবারের (ভানুয়া, গাজীপুর) সদস্যরা এই অনুষ্ঠানে পারফর্ম করেন।

তারা টুর্নামেন্ট অংশগ্রহণকারী ১২ দেশেরই সংস্কৃতি অত্যন্ত মনোহরভাবে ফুটিয়ে তোলেন। তাদের এই অনুষ্ঠান উপভোগ করেন গ্যালারিপুর্ণ দর্শকবৃন্দ। সাউন্ডবক্সে ভেসে আসা সঙ্গীতের মূর্ছনার মধ্যে তারা অবিরাম বাংলাদেশের জয় কামনা করে শ্লোগান দিয়ে পুরো স্টেডিয়াম মাতিয়ে রাখেন।

টুর্নামেন্টে এবার ইউরোপ, আফ্রিকা ও এশিয়া- এই তিন মহাদেশের মোট ১২টি দল পোল্যান্ড, কেনিয়া, উগান্ডা, জাপান, দক্ষিণ কোরিয়া, ইরাক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা ও বাংলাদেশ অংশ নিচ্ছে। ফাইনাল খেলার মধ্য দিয়ে ৩ জুন এই টুর্নামেন্ট শেষ হবে।

গত তিনটি আসর ঢাকার পল্টনের শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবার নতুন ভেন্যু হিসেবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এ আসর অনুষ্ঠিত হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ বিশ্ব বাবা দিবস
অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি ৬৫ লাখ টাকার টোল আদায়
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ কিলো‌মিটার যানজট