• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২৪, ১৯:২০
কিংস
ছবি : বাফুফে

গোল, অতিরিক্ত সময়, টানটান উত্তেজনা, আপত্তি, আক্রমণ ও পাল্টা-আক্রমণ; কী ছিল না ফেডারেশন কাপের ফাইনালে। রুদ্ধশ্বাস ফাইনালে শেষ পর্যন্ত মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। এই জয়ে ট্রেবল জয়ের কীর্তি গড়লো বসুন্ধরা কিংস।

২০১৮ সালে ঘরোয়া ফুটবলের শীর্ষ স্তরে জায়গা পাওয়ার পর অনেক কীর্তি গড়লেও কখনোই এক মৌসুমে সব ট্রফির স্বাদ নেওয়া হয়নি কিংসের। এবার সেই কীর্তিতেই নাম লেখাল তারা। স্বাধীনতা কাপ ও লিগ শিরোপা ঘরে তোলার পর এবার ফেডারেশন কাপের শিরোপা জিতলো কিংস। আর এই তিনটিতেই তাদের প্রতিপক্ষ ছিল মোহামেডান। এর আগে, ২০১৩ সালে শেখ রাসেল ও ২০০২ সালে মোহামেডান এই কীর্তি গড়েছিল।

বুধবার (২২ মে) ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে দুদলের বেশ কয়েকটি ব্যর্থ আক্রমণ-পাল্টা আক্রমণে গোলশূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪তম মিনিটে দূরপাল্লার শটে মোহামেডানকে লিড এনে দেন সানডে। এরপর ম্যাচের ৮৮তম মিনিটে মোহামেডানের প্রতিরোধ ভেঙে বসুন্ধরা কিংসকে সমতায় ফেরান মিগেল দামাসেনা। এতে ১-১ সমতায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ।

ম্যাচের ১০৫তম মিনিটে কর্নার থেকে বসুন্ধরাকে ২-১ গোলে এগিয়ে দেন বদলি ডিফেন্ডার জাহিদ। এ সময় মোহামেডান গোলরক্ষক ফাউলের জোরালো আবেদন করলেও কর্ণপাত করেননি রেফারি। ম্যাচের বাকি সময়ে লিড ধরে রেখে তৃতীয়বারের মতো ফেডারেশন কাপ চ্যাম্পিয়নের মুকুট পরে বসুন্ধরা কিংস।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ, অলিখিত বিদায় নিউজিল্যান্ডের
সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
মক্কার সেই শিশু হজযাত্রীর মৃত্যু
তুলসীগঙ্গা নদী থেকে নিখোঁজ বৃদ্ধের মরদেহ উদ্ধার