• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

১২ দেশ নিয়ে ঢাকায় বসছে আন্তর্জাতিক কাবাডির আসর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ১৪:১৮
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

দেশের কাবাডির পুনর্জাগরণ ও হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ২০২১ সাল থেকে বঙ্গবন্ধুর নামে আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের আয়োজন করে আসছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় ১২টি দল নিয়ে এবারও বঙ্গবন্ধু কাপ কাবাডির আয়োজন করতে যাচ্ছে ফেডারেশন।

টুর্নামেন্টকে সামনে রেখে পল্টনে নিয়মিত অনুশীলন করে যাচ্ছে আগের তিনবারেরই চ্যাম্পিয়ন বাংলাদেশ। তবে এবার কোরিয়ার মতো দলের অন্তর্ভুক্তি বাড়তি চ্যালেঞ্জ হয়ে এসেছে বাংলাদেশের জন্য। তার ওপর দলে নেই নিয়মিত অধিনায়ক অলরাউন্ডার তুহিন তরফদার। নেই দেশসেরা রেইডার মিজানুর রহমানও।

খোঁজ নিয়ে জানা যায়, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাদ দেওয়া হয়েছে এই দুই অভিজ্ঞ কাণ্ডারিকে।

রেইডার আরুদুজ্জামান মুন্সির ভাষ্য, অন্যান্য দলের তুলনায় আমাদের রেইডিং সাইটটা একটু বেশি দুর্বল। মিজান-তুহিন নেই। তাদের জায়গায় যারা আছে, তারা মোটামুটি।

তবে দলে ফিরেছেন ইন্ডিয়ান প্রো কাবাডিতে খেলা দেশের অন্যতম সেরা কাবাডি খেলোয়াড় জিয়াউর রহমান এবং আরুদুজ্জামান মুন্সি। এছাড়া এবারই প্রথম জাতীয় দলে ডাক পাওয়া রেইডার মহিম হোসেনেরও আছে ভালো করার যোগ্যতা।

কোচ সুবিমল দাসের দাবি, প্লেয়ার আছে ভালো রেইডার। মুন্সি, রাজিব এবং আলামিন; খুবই ভালো রেইডার। ডিফেন্সও অন্য বছরের তুলনায় বেশ ভালো।

মিজান-তুহিনের যায়গায় জিয়া-মহিমরা কতটুকু পূরণ করতে পারবেন তা বোঝা যাবে টুর্নামেন্ট শুরু হওয়ার পর। কিন্তু টুর্নামেন্টের আগে অনুশীলন ম্যাচের অভাবটা অন্যকিছুতে পূরণ হবার নয়।

এবারের টুর্নামেন্টে আরেকটি চ্যালেঞ্জ খেলোয়াড়দের সঠিক গাইডলাইন দেওয়া। এর আগে বিদেশি কোচের অধীনে খেললেও এবার দেশি কোচের অধীনে খেলবে বাংলাদেশ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৩ কিলোমিটারজুড়ে যানবাহনে ধীরগ‌তি
বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় ২ কোটি ৬৮ লাখ টাকা
৭ বছর পর পঞ্চগড়ে জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধন
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় আড়াই কোটি টাকার টোল আদায়