• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

সবকিছু ঠিক থাকলে টেনিস আরও এগিয়ে যাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ২০:২১
সবকিছু ঠিক থাকলে টেনিস আরও এগিয়ে যাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সবকিছু ঠিক থাকলে টেনিস আরও এগিয়ে যাবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৭ মে) রাজধানীর রমনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে ‌‘এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা ২০২৪’ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতায় বাংলাদেশ বালক একক ও দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে। টেনিসের জন্য এই মুহূর্তে এটাই সবচেয়ে ভালো অনুভূতি।

তিনি বলেন, আগামী দিনের একজন খেলোয়াড় তৈরির জন্য আমরা বয়সভিত্তিক টুর্নামেন্টকে গুরুত্ব দিচ্ছি। সবকিছু ঠিক থাকলে টেনিস আরও এগিয়ে যাবে। আগামী দিনের জন্য এটা আমাদের ভালো সংবাদ।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে। প্লেয়ারদের পুষ্টিসহ অন্যান্য বিষয়ে ফেডারেশন এবং সংগঠকদের আরও কার্যকর ভূমিকা রাখতে হবে। টেনিসে বিরাট সম্ভাবনা আছে- যেটা দেখতে পাচ্ছি।

বালক এককে বাংলাদেশের কাব্য গায়েন এবং বালিকা এককে ভারতের নভি রেড্ডি ভুন্দিয়ালা চ্যাম্পিয়ন হয়েছে। তারা দুজনেই দ্বি-মুকুট লাভ করছে।

এশিয়ান টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনায় ১৩ থেকে ১৭ মে ২০২৪ পর্যন্ত ‘এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা ২০২৪’ এর চূড়ান্ত দিনে বালক এককের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে বাংলাদেশের কাব্য গায়েন ৬-২, ৭-৫ গেমে হংকং এর হিম ওয়াংকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। কাব্য গায়েন ও মুশফিকুর রহমান আপন জুটি বালক দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছিল। ফলে দুটি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে কাব্য গায়েন দ্বি-মুকুট লাভ করল।

এ সময় বাংলাদেশ টেনিস ফেডারশনের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন, মো. মোতাহার হোসেন (সাজু), মো. সেলিম, মো. মাসুদ করিম, সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, টুর্নামেন্ট ডিরেক্টর ও কোষাধ্যক্ষ খালেদ আহমেদ ও বিটিএফ নির্বাহী কমিটির সদস্য মিসেস শিরিন আকতার চৌধুরী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পুলিশের পোশাক পরে ছাত্রদের ওপর আক্রমণ করেছে দুষ্কৃতকারীরা’
সানিয়ার সঙ্গে বিয়ের গুঞ্জন নিয়ে যা বললেন শামি
লোহিত সাগরে জাহাজে হামলা বন্ধের পদক্ষেপে জাতিসংঘকে অভিনন্দন: নৌপরিবহন প্রতিমন্ত্রী
হজ পালন করে শুকরিয়া আদায় সানিয়ার