• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচ খেলবে না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৭:০৫
নিউজিল্যান্ড
ছবি- সংগৃহীত

প্রতিটি আইসিসি টুর্নামেন্টে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পায় দলগুলো। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রতিটি দল প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেলেও ব্যতিক্রম কেবল নিউজিল্যান্ডের ক্ষেত্রে।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে না নিউজিল্যান্ড। তাই ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতার ওপরেই ভরসা রাখছেন হেড কোচ গ্যারি স্টেড।

এই মুহূর্তে ৯ জন কিউই ক্রিকেটার আইপিএলে খেলছেন। ট্রেন্ট বোল্ট, ড্যারিল মিচেল, রাচিন রবীন্দ্ররা নিয়মিতই ম্যাচ খেলছেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন লকি ফার্গুসন। লখনৌ সুপার জায়ান্টসের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন ম্যাট হেনরি। মিচেল সান্টনার চেন্নাইয়ের হয়ে দুটি এবং কেন উইলিয়ামসন গুজরাট টাইটান্সের হয়ে দুটি ম্যাচ খেলেছেন।

কিউইদের হেড কোচ বলেন, দারুণ শুরু পাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ কঠিন একটি জায়গা। ত্রিনিদাদ এবং টোবাগোতে একসঙ্গে সবাইকে পাওয়াও সহজ কাজ নয়। আমরা সেখানে ওয়ার্ম-আপ ম্যাচও খেলব না। আমাদের বেশ কয়েকজন ক্রিকেটার গত দুমাস ধরে আইপিএলে খেলছেন এবং আমরাও সম্প্রতি পাকিস্তান থেকে ফিরেছি।

তিনি আরও বলেন, দলে অনেক ক্রিকেটারই আছেন যারা আগে সিপিএলে খেলেছেন। আমরা আপাতত তাদের ওপরই ভরসা করছি। ওয়েস্ট ইন্ডিজ গিয়ে প্রথম ম্যাচ থেকেই আমরা যেখানে থাকতে চাই, সেখানে থাকার জন্যে অনুশীলনে আমরা নজর দিচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরেছেন সেনাপ্রধান
৩০ ছাত্রকে যৌন নিপীড়ন, যুক্তরাষ্ট্রের তথ্যে শিক্ষক গ্রেপ্তার
রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বললো যুক্তরাষ্ট্র
X
Fresh