• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

সান্ত্বনার জয়ে রাজস্থানের আক্ষেপ বাড়ালো পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ২৩:৫২
আইপিএল ২০২৪
ছবি- বিসিসিআই

আইপিএলের চলতি আসরে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। দ্বিতীয় দল হিসেবে রাজস্থান রয়্যালসেরও প্লে-অফ নিশ্চিত হয়েছে। তবে দলটির সেরা দুইয়ে থাকা নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে। পাঞ্জাবকে হারাতে পারলে সেই চিন্তা থেকে মুক্তি পেতে পারতো রাজস্থান। তবে আক্ষেপ বাড়িয়ে নিজেদের ১৩তম ম্যাচে পাঞ্জাবের কাছে ৫ উইকেটে হেরেছে রাজস্থান। এতে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকলেও হাদরাবাদের দুটি ম্যাচ বাকি থাকায় চিন্তা মুক্ত হতে পারলো না তারা।

বুধবার (১৫ মে) গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৪ তুলে রাজস্থান। দলের হয়ে ৩৪ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন রিয়ান পরাগ। লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ দশমিক ৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাঞ্জাব।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাঞ্জাব। ইনিংসের প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফেরেন প্রভসিমরান সিং। বোল্টের বলে চাহালের মুঠোবন্দি হওয়ার আগে ১ বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে ৬ রান।

এরপর দলীয় ৫০ পেরোনোর আগেই একে একে সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো (১৪), রুশো (২২) এবং শশাঙ্ক সিং (৪)।

পঞ্চম উইকেট জুটিতে ব্যাট করতে নেমে রাজস্থানের আক্ষেপ বাড়াতে শুরুর করেন দলপতি স্যাম কারান। তাকে যোগ সঙ্গ দেন জিতেশ শর্মা।

দলীয় ১১১ রানের মাথায় জিতেশ ফিরলেও বাকি কাজটা সারেন বিশ্বকাপজয়ী কারান। শেষ পর্যন্ত ৩ ছক্কা ও ৫ চারে তার ৪১ বলে ৬৩ রানের মারকাটারি ইনিংসে ভর করে লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

এর আগে, ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি রাজস্থানের দুই ওপেনার। ৪ বলে ৪ রান করে যশস্বী জয়সওয়াল আউট হলে, ২৩ বলে ১৮ রান করে তাকে সঙ্গ দেন টম কোহলার-ক্যাডমোর।

এদিন পাঞ্জাবের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিপরীতে ইনিংস লম্বা করতে পারেননি সাঞ্জুও। ১৫ বলে ১৮ রান করে আউট হন এই ব্যাটার।

এরপর অশ্বিনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন রিয়ান পরাগ। তাদের ব্যাটে এগোতে থাকে রাজস্থান।

শেষ দিকে অশ্বিন ১৯ বলে ২৮ রান করে ক্যাচ আউট হলেও রিয়ান পরাগের ৩৪ বলের ৪৮ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রানের লড়াকু পুঁজি পায় রাজস্থান।

পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন স্যাম কারান, হর্ষাল প্যাটেল এবং রাহুল চাহার। এ ছাড়া একটি করে উইকেট নেন নাথান এলিস ও আরশদীপ সিং।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিক্ষোভে উত্তাল পাকিস্তান, ইসলামাবাদ-পাঞ্জাবে ১৪৪ ধারা জারি
পাঞ্জাবি গায়িকাকে অক্ষয়ের ২৫ লাখ রুপি অনুদান 
দক্ষিণ আফ্রিকাকে হারাতে শান্তদের যে পরামর্শ কুম্বলের
গাবতলী হাটে এলো রাজস্থানের উট, দাম জোড়া ৬০ লাখ