• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অবশেষে মুখ খুললেন সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ১৮:৪৮
সাইফউদ্দিন
ছবি- সংগৃহীত

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর নানান আলোচনা-সমালোচনা নতুন কিছুই নয়। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে না রাখা দেশের ক্রিকেটে নতুন বিতর্ক জন্ম দিয়েছে।

এবারের বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেড়েছিলেন সাইফউদ্দিন। ফলে জিম্বাবুয়ে সিরিজের দলে ডাক পেয়েছিলেন তিনি।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেই প্রথম ম্যাচে ৪ ওভার বল করে ১৫ রান খরচায় ৩ উইকেট শিকার করেন তিনি। সিরিজে ৪ ম্যাচ খেলে ৮ উইকেট শিকার করেন সাইফউদ্দিন। এতে সবাই অনেকটায় নিশ্চিত ছিল যে আসন্ন বিশ্বকাপের বিমানে উঠবেন এই পেসার। তবে বাংলাদেশের দল ঘোষণা হবে, আর চমক থাকবে না; তা অসম্ভব। শেষ পর্যন্ত বিশ্বকাপের দল থেকে বাদ পড়েন সাইফউদ্দিন। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন তানজিম সাকিব।

সাইফউদ্দিনের বাদ পড়ার পর নানান প্রশ্নের মুখে পড়েন নির্বাচক প্যানেল। বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন দলপতি শান্ত এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। তবে স্কোয়াডে না থাকা নিয়ে নিশ্চুপ ছিলেন এই অলরাউন্ডার। এবার এবার নীরবতা ভেঙে লাল-সবুজের প্রতিনিধিদের শুভকামনা জানালেন সাইফউদ্দিন।

বুধবার (১৫ মে) বিশ্বকাপ যাত্রা শুরুর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা। ওই ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে শেয়ার করে সাইফউদ্দিন লেখেন, শুভকামনা বাংলাদেশ দলের জন্য। সেই সঙ্গে প্রার্থনা এবং লাভ ইমোজিও জুড়ে দেন।

এর আগে, সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে মঙ্গলবার (১৪ মে) বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু জানিয়েছিলেন, জিম্বাবুয়ে সিরিজের ম্যাচগুলোতে ইয়োরকার ডেলিভারি করতে ব্যর্থ হয়েছেন তিনি। তাকে আরও উন্নতি করতে হবে।

সাইফউদ্দিনকে বাদ দেওয়া ও তানজিমকে দলে নেওয়ার বিষয়ে বুধবার (১৫ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশন শেষে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহের ভাষ্য, ‘আমরা দুজনকেই সুযোগ দিয়েছি। সাকিব একটু জোরে বল করে। সাইফউদ্দিনের চেয়ে জোরে। দুজনকে বিভিন্ন অবস্থায় সুযোগ দিয়ে দেখেছি এবং সে চাপের মুখে ভালো করে। আর সে দলের সঙ্গে লম্বা সময় ধরে আছে। তাই সাকিবকে বেছে নেওয়া হয়েছে।’

একই প্রশ্নে শান্তর দাবি, ‘দল নির্বাচন নিয়ে আমরা সবাই অনেক আগে থেকে আলোচনা করছিলাম। শুধু জিম্বাবুয়ে সিরিজ নয়; এর আগেও। আমাদের সবার সম্মিলিত সিদ্ধান্ত এটা। আর সাকিব-সাইফউদ্দিন, যেটা কোচও বলেছেন, সাকিবের পেসটা বেশি। আমি ডিটেইল বলতে চাই না। তবে (দুজনের প্রতিযোগিতা) খুব ক্লোজ ছিল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারিগরি শিক্ষার ক্ষেত্রে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ ও সৌদি আরব
বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ খাঁন
দক্ষিণ কোরিয়াকে গুঁড়িয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা
বিশ্বকাপের সেমিফাইনালে চোখ হৃদয়ের, জানালেন নিজের পরিকল্পনা
X
Fresh