• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সাইফউদ্দিনকে নিয়ে নতুন ব্যাখ্যা হাথুরু-শান্তর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ১৭:৫৮
শান্ত
ছবি- সংগৃহীত

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের জন্য গত ৩০ এপ্রিলই স্কোয়াড পাঠিয়েছিল বাংলাদেশ। সেই তালিকায় ছিলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

এবারের বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেড়েছিলেন সাইফউদ্দিন; ফলে জিম্বাবুয়ে সিরিজের দলে ডাক পেয়েছিলেন এই পেসার। তবে রোডেশিয়ানদের বিপক্ষে সিরিজ শেষে ঘোষিত বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। তার পরিবর্তে তানজিম হাসান সাকিবকে দলে নেওয়া হয়েছে।

সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে মঙ্গলবার (১৪ মে) বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু জানিয়েছিলেন, জিম্বাবুয়ে সিরিজের ম্যাচগুলোতে ইয়োরকার ডেলিভারি করতে ব্যর্থ হয়েছেন তিনি। তাকে আরও উন্নতি করতে হবে।

এবার নতুন করে বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন টাইগারদের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বুধবার (১৫ মে) দুপুরে মিরপুর শের–ই-বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশন শেষে সংবাদ সম্মেলনে বিশ্বকাপের প্রস্তুতি–লক্ষ্য ও দল বাছাই নিয়ে নানান প্রশ্নের উত্তর দেন তারা।

সাইফউদ্দিনকে বাদ দেওয়া ও তানজিমকে দলে নেওয়ার বিষয়ে হাথুরুসিংহের ভাষ্য, ‘আমরা দুজনকেই সুযোগ দিয়েছি। সাকিব একটু জোরে বল করে। সাইফউদ্দিনের চেয়ে জোরে। দুজনকে বিভিন্ন অবস্থায় সুযোগ দিয়ে দেখেছি এবং সে চাপের মুখে ভালো করে। আর সে দলের সঙ্গে লম্বা সময় ধরে আছে। তাই সাকিবকে বেছে নেওয়া হয়েছে।’

একই প্রশ্নে শান্তর দাবি, ‘দল নির্বাচন নিয়ে আমরা সবাই অনেক আগে থেকে আলোচনা করছিলাম। শুধু জিম্বাবুয়ে সিরিজ নয়; এর আগেও। আমাদের সবার সম্মিলিত সিদ্ধান্ত এটা। আর সাকিব-সাইফউদ্দিন, যেটা কোচও বলেছেন, সাকিবের পেসটা বেশি। আমি ডিটেইল বলতে চাই না। তবে (দুজনের প্রতিযোগিতা) খুব ক্লোজ ছিল।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের শান্তিরক্ষী নিয়ে অভিযোগ পাচ্ছে না গুরুত্ব
অধিনায়কত্বের ধার বাড়াতে সাকিব-রিয়াদকে পাশে চান শান্ত
জাতির পিতার আদর্শ অনুসরণ করে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় কাজ করছি: প্রধানমন্ত্রী
ব্যাটারদের স্ট্রাইকরেট বাড়াতে ভালো উইকেটের আবদার শান্তর
X
Fresh