• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

বিশ্বকাপে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে যা জানালেন হাথুরুসিংহে

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ১৭:৩০
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘোষিত বাংলাদেশ দল নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কোচ চান্দিকা হাথুরুসিংহে। তিনি বলেছেন, প্রস্তুতি আমার মনে হয় ভালো হয়েছে। চট্টগ্রামে ভালো ক্যাম্প হয়েছে। জিম্বাবুয়ের সঙ্গে পাঁচটা ম্যাচ পেয়েছি। যেখানে আমরা অনেককেই ম্যাচের বিভিন্ন পরিস্থিতিতে খেলিয়ে দেখেছি। কিছু দুশ্চিন্তা আছে কয়েকজনকে নিয়ে। তবে সব মিলিয়ে ভালোই হচ্ছে।’

বুধবার (১৫ মে) দেশ ছাড়ার আগে অফিশিয়াল প্রেস কনফারেন্সে অংশ নিয়ে এসব কথা বলে টাইগার কোচ। চান্দিকা হাথুরুসিংহে বলেন, এবারের দল নির্বাচন ভালো হয়েছে। তাসকিনের ইনজুরি সমস্যা না থাকলে পারফেক্ট বলা যেত। যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজে কন্ডিশনের সাথে মানিয়ে নেয়াটা মূল লক্ষ্য থাকবে আমাদের। তবে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের নিয়ে ঝুঁকি নেওয়া যাবে না।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও, বাংলাদেশের ভালো করার সুযোগ দেখছেন এই প্রধান কোচ। তিনি বলেন, প্রতিটা টুর্নামেন্টে আমাদের আগের চেয়ে ভালো করার সুযোগ। টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র‌্যাঙ্কিংয়ে কোথায় আছি, সেটাতেও দেখা যায়। এখানে অস্বীকার করার কিছু নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে।

দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে হাথুরুসিংহে বলেন, কিছু ম্যাচে আমরা ভালো শুরু পেয়েছি। আবার কিছু ম্যাচে ভালো শুরু পাইনি। টি-টোয়েন্টি পুরো ভিন্ন খেলা। যেকোনো কিছুই ঘটতে পারে। আর ব্যাটারদের জন্য কাজটা আরও কঠিন। বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে আমরা কিছু ম্যাচ খেলার সুযোগ পাব, আশাকরি সেই ম্যাচগুলোতে এই দুর্বলতা কাটিয়ে উঠবেন ওপেনাররা।

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে নাজমুল হোসেন শান্তর দল নিজেদের প্রথম ম্যাচে ৭ জুন শ্রীলঙ্কার মুখোমুখি হবে। এর আগে, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবল ইংল্যান্ডের, সেমিফাইনালে এক পা প্রোটিয়াদের
দুর্দান্ত শুরুর পর ছন্দপতন, লড়াকু পুঁজি প্রোটিয়াদের
টস হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা
২০২৬ বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ পাচ্ছে যে দুই স্টেডিয়াম