• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কোচের চাওয়াতেই বাদ সাইফউদ্দিন!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৮:৪৬
সাইফউদ্দিন
ছবি- বিসিবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাইফউদ্দিন। যা নিয়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। মূলত কোচের চাওয়াতেই নাকি সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেওয়া হয়েছে, এমন মন্তব্য করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

এবারের বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেড়েছিলেন সাইফউদ্দিন; যার ফলে জিম্বাবুয়ে সিরিজের দলে ডাক পেয়েছিলেন এই পেস অলরাউন্ডার।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেই প্রথম ম্যাচে চার ওভার বল করে ১৫ রান খরচে ৩ উইকেট শিকার করেন তিনি। সিরিজে চার ম্যাচ খেলে আট উইকেট শিকার করেন সাইফউদ্দিন। এতে সবাই অনেকটায় নিশ্চিত ছিল, যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিমানে উঠবেন এই পেস অলরাউন্ডার।

তবে বাংলাদেশের দল ঘোষণা হবে আর চমক থাকবে না তা অসম্ভব। শেষ পর্যন্ত বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন সাইফউদ্দিন। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন তানজিম সাকিব।

সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক বলেন, সবশেষ ম্যাচ গুলোতে জিম্বাবুয়ে সিরিজে ইয়োরকার ডেলিভারি করতে ব্যর্থ হয়েছেন। তাকে আরও উন্নতি করতে হবে।

তিনি আরও বলেন, বিপিএলের পর আমরা যে দলটা তৈরি করেছিলাম সেখান থেকে খুব বেশি পরিবর্তন হয়নি। শুধু সাইফউদ্দিনই বাদ পড়েছে। যেখানে কোচ এবং আমাদের মনে হয়েছে এই জায়গাটাই তানজিম সাকিব এগিয়ে রয়েছে।

তাই বলা যায়, কোচের চাওয়াতেই সাকিবকে মূল দলে রাখা হয়েছে। এই জায়গাতেই হয়তো সাকিবের কাছে হেরে গেছেন সাইফউদ্দিন। তাই ঘরে বসেই দেখতে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

জিম্বাবুয়ে সিরিজে দুটি ম্যাচে সুযোগ পেয়ে ভালো করতে পারেননি তানজিম সাকিব। প্রথম ম্যাচে ২৬রান খরচ করে উইকেট পান একটি। চতুর্থ ম্যাচে ৪২ রান খরচ করেও কোনো উইকেট পাননি তিনি। তবে বিশ্বকাপের বিমানে উঠবেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব
এইচপির কোচ হতে চান জেমি সিডন্স
ফিরে দেখা টি-টোয়েন্টি বিশ্বকাপ, সর্বোচ্চ রান সংগ্রাহক যারা
লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস
X
Fresh