• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

অদ্ভুত যুক্তিতে বিশ্বকাপ দলে লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৬:৪৮
চাকরি
ছবি : সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন এই দলে জায়গা হয়নি মোহাম্মদ সাইফউদ্দিনের। এ নিয়ে চলছে নানান আলোচনা–সমালোচনা। তবে ঠিকই জায়গা পেয়েছেন দীর্ঘদিন ধরে অফ-ফর্মে থাকা ওপেনার লিটন দাস।

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচে লিটনের ব্যাট থেকে এসেছে মোটের ওপর ৩৬ রান। ফর্মে না থাকার কারণে জায়গা হয়নি সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টির একাদশেও। বিশ্বকাপের আগে লিটনের এমন পারফরম্যান্সে হতাশ দেশের ক্রীড়াপ্রেমীরা। শুধু এই সিরিজই না, চলতি বছরের শুরু থেকেই ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন তিনি।

তবে সব সমালোচনা ছাপিয়ে ঠিকই বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। দল ঘোষণার সময় বিষয়টি নিয়ে অদ্ভুত যুক্তি দাড় করিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তার দাবি, উইকেটকিপিং বিবেচনায় নিয়েই তাকে দলে টেনেছেন তারা।

লিপুর ভাষ্য, ‘লিটনকে তৃতীয় (মূলত চতুর্থ) ম্যাচে বাদ দেওয়ার কারণ সেটি ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ। সেজন্য ওই বিশেষ ম্যাচের জন্য আমাদের এ সিদ্ধান্ত নিতে হয়েছিল। লিটন কেবল ওপেনারই নয়, তার বিষয়টা তুললে উইকেটকিপিং সামর্থ্যের কথাও চলে আসে। আমাদের দুটো উইকেটকিপার নিয়ে যেতেই হবে। ওপেনিংয়ে হয়তো তার পরিবর্তে রিপ্লেস করতে পারছি।’

এ সময়ে এনামুল হক বিজয়ের নামও উঠে আসে। লিটনকে ফর্মে ফেরাতে কাজ চলছে বলেও জানান তিনি। লিপুর দাবি, ‘এক্ষেত্রে আবার আমরা এনামুল হক বিজয়কে নিয়েও আলোচনা করেছিলাম। তবে ফর্মহীন থাকার পরও আমাদের লিটনের ওপর আস্থা রাখতে হয়েছে। কারণ তাকে নিয়ে কাজ করা হচ্ছে এবং দুটো ম্যাচ যে তিনি খেলেননি সে সময়ও তার আস্থার জায়গা কিভাবে পুনরুদ্ধার করা যায়, সেই চেষ্টা করে যাচ্ছেন কোচিং স্টাফরা। কতটুকু উন্নতি হয়েছে সেটা তো বলা যায় না। তবে বল বাছাই ও শট খেলার দিক থেকে তাকে আরও দৃঢ় করার জন্য কোচরা কাজ করছেন।’

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের দলে ফেরা নিয়ে যা বললেন জালাল ইউনুস
আগামী ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন রোহিত-কোহলি
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?