• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মিরপুরে সাকিবের একাকী অনুশীলন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১১:১২
বাংলাদেশ

দেশের ক্রিকেটে সবচেয়ে বড় নাম সাকিব আল হাসান। তবে এই খ্যাতি পেতে সাকিব যে কতটা পরিশ্রম করেছেন, তা তাকে দেখলেই বোঝা যায়। সবসময় নিজের সবটুকু উড়াজ করে দিয়েছেন তিনি। আরও একবার তার প্রমাণ দেখা গেল মিরপুরে।

মঙ্গলবার (১৪ মে) সকালে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন করছেন দেশসেরা এই অলরাউন্ডার।

এ সময়ে দুইজন থ্রোয়ার নিয়ে পাওয়ার হিটিংয়ে শান দিচ্ছেন সাকিব। ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমও তার অনুশীলন পরখ করে দেখছেন। নিজের ব্যক্তিগত সমস্যায় বরাবরই কোচ ফাহিমের দ্বারস্থ হন তিনি। নেটের বাইরে থেকে ভুলগুলো সাকিবকে দেখিয়ে দিচ্ছেন দেশসেরা এই কোচ।

এর আগে, জিম্বাবুয়ের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে ১ রান এবং দ্বিতীয় ম্যাচে ১৭ বলে ২১ রান করেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজের এমন পারফরম্যান্স নিয়ে কোনোভাবেই সন্তুষ্ট নন দেশসেরা এই ক্রিকেটার। তাই রোববার ম্যাচ শেষে টানা দেড় ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন তিনি।

এরও আগে, ছুটি কাটিয়ে প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ৩ ম্যাচ খেলে দল জেতাতে না পারলেও ব্যাট হাতে ভালোই করেছিলেন সাকিব। আবাহনীর বিপক্ষে প্রথম ম্যাচে ৪৯, আর পরের ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে ৭৯ বলে ১০৭ রানের দারুণ ইনিংস খেলে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

জিম্বাবুয়ে সিরিজে ব্যাট হাতে ভালো করতে পারেননি সাকিব। তবে বল হাতে ছিলেন দুর্দান্ত। চতুর্থ টি-টোয়েন্টিতে বল হাতে ৪ উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন তিনি। পঞ্চম ম্যাচে ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করে এক উইকেট পান বিশ্বসেরা অলরাউন্ডার।
তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সাকিব যে খুব সিরিয়াস, তা এই ক্রিকেটারের ব্যাটিং অনুশীলন দেখেই বোঝা যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি কী করবেন; তা বলে দেবে সময়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব
অধিনায়কত্বের ধার বাড়াতে সাকিব-রিয়াদকে পাশে চান শান্ত
‘আম্মা বলতেন তোর তামিম-মাশরাফী-সাকিব ভাইদের সঙ্গে কবে খেলবি’
বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই সাকিব!
X
Fresh