• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দারুণ জয়ে দুইয়ে উঠে এলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ০৯:৪২
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

আগেই হাতছাড়া হয়েছে লা লিগার শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নিশ্চিত হয়েছে। তাই লিগের বাকি ম্যাচগুলোতে নতুন করে কিছুই পাওয়ার নেই বার্সেলোনার। তবে সান্ত্বনা হিসেবে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে উঠেছে জাভি হার্নান্দেজের দল।

সোমবার (১৩ মে) রাতে ম্যাচের শুরুর দিকে খুব একটা সুবিধা করে উঠতে পারেনি বার্সা। তবে ক্রমেই খোলস ছেড়ে বেরিয়েছে জাভির শিষ্যরা।

ম্যাচের পঞ্চম মিনিটে সোসিয়েদাদই প্রথম সুযোগ পেয়েছিল। তবে নিখুঁত ফিনিশিংয়ের অভাবে লক্ষ্যভেদ করতে পারেননি শেরালদো বেকার। ক্রসবারের ওপর দিয়ে চলে যায় তার শট।

অবশেষে ৩৯তম মিনিটে এগিয়ে যায় বার্সা। লেভানডোভস্কির থ্রু-পাস থেকে ইয়ামালকে খুঁজে নেন গুন্ডোগান। এরপর চমৎকার ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই তরুণ ফুটবলার। চলতি লা লিগায় এটি তার পঞ্চম গোল।

এরপর ম্যাচের ইনজুরি টাইমে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রাফিনিয়া। ভিএআরে হ্যান্ডবল ধরা পড়ায় পেনাল্টি পায় বার্সা। সেই সুযোগই কাজে লাগান এই ব্রাজিলিয়ান।

এই জয়ে ৩৫ ম্যাচে ২৩ জয় ও ৭ ড্রয়ে বার্সার পয়েন্ট ৭৬। সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৭৫। অন্যদিকে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৯০।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন বছরের শিরোপা খরা কাটাল জুভেন্টাস
যাওয়ার আগে ফ্রান্সসেরার পুরস্কার জিতলেন এমবাপ্পে
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
টানা পঞ্চম শিরোপা জিতে বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস
X
Fresh