• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তাসকিনের ইনজুরিতে কপাল খুলতে পারে হাসানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ১৮:২৩
তাসকিন-হাসান
ছবি- গেটি ইমেজ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। তবে চার-ছক্কার এই টুর্নামেন্টের আগে টাইগার পেসার তাসকিন আহমেদের খেলা নিয়ে শঙ্কায় পড়েছে টিম ম্যানেজমেন্ট। জিম্বাবুয়ের সিরিজে ইনজুরিতে পেড়েছেন তাসকিন।

এদিকে একদিন বাদেই বিশ্বকাপ খেলেতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। তাই দ্রুততম সময়ের মধ্যে তাসকিনের বিকল্প পেসার খোঁজা ছাড়া কোনো উপায় নেই বিসিবির সামনে।

জানা গেছে, তাসকিনের বিকল্প পেসার হিসেবে হাসান মাহমুদকে বিশ্বকাপের জন্য ভাবা হচ্ছে। সোমবার (১৩ মে) হাসানের সঙ্গে কথাও বলেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বিকল্প হিসেবে হাসানের বিষয়টি দেশের বেসরকারি একটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন টিম ম্যানেজমেন্টের এক সদস্য। তিনি বলেন, হাসান আমাদের পুলের সদস্য। চট্টগ্রামে তিন দিনের ক্যাম্পে ছিল। তাসকিনের এটা যেহেতু দুর্ঘটনা আমাদের বিকল্প কাউকে নিতেই হবে। এখন দেখা যাক কী হয় শেষ পর্যন্ত।

সকালে রিপোর্ট পেয়ে সেটি পাঠানো হয়েছে আমেরিকায়। সেখানকার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাসকিনের বিষয়ে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামীকাল দুপুর সাড়ে ১২টায় দল ঘোষণা করা হবে। যদিও তাসকিনের বিষয়টি এখনও সুরাহা হয়নি। বিকেলে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবেন নির্বাচকরা। সেখানে সব পর্যালোচনা করে সিদ্ধান্তে যাবে বোর্ড।

বোর্ডের উচ্চপর্যায়ের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, যদি চিকিৎসকরা নিশ্চিত করেন যে তাসকিন বিশ্বকাপের আগে ইনজুরি মুক্ত হয়ে মাঠে নামতে পারবেন, পুরো শক্তি ও রান আপে বোলিং করতে পারবেন, তাহলে তাকে দলে নেওয়া হবে। সেক্ষেত্রে স্ট্যান্ডবাই হিসেবে এক বা একাধিক পেসার নিয়ে যাওয়া হবে যুক্তরাষ্ট্রে।

যদি চিকিৎসকরা জানান, নাহ! তাসকিনের পক্ষে বিশ্বকাপের আগে আর বল হাতে মাঠে নামা সম্ভব হবে না, তাহলে তাকে বাদ দিয়েই স্কোয়াড ঘোষণা করা হবে। তখন মোস্তাফিজ, শরিফুলের সঙ্গে তানজিম সাকিব ও সাইফউদ্দিন দুজনকেই দলে রাখা হবে। সে ক্ষেত্রে হাসান মাহমুদ স্ট্যান্ডবাই হিসেবে নিতে পারে বাংলাদেশ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ মে)
বাংলাদেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ
বাংলাদেশের জার্সিতে খেলতে চান দিয়াবাতে ও রবিনহো
সেপ্টেম্বরে বাংলাদেশের জার্সিতে মাঠে নামবে হামজা!
X
Fresh