• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দিল্লিকে কাঁদিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে রইল বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ২৩:৪৮
আইপিএল ২০২৪
ছবি- বিসিসিআই

চলতি আইপিলের শুরুর দিকে টানা ছয় ম্যাচ হেরে টেবিলের তলানিতে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফের লড়াইয়ে নিজেদের টিকিয়ে রেখেছে কোহলিরা। নিজেদের ১৩তম ম্যাচে দিল্লিকে ৪৭ রানে হারিয়েছে বেঙ্গালুরু।

রোববার (১২ মে) আগে ব্যাট করে দিল্লিকে ১৮৮ রানের লক্ষ্য দিয়েছিল বেঙ্গালুরু। জবাব দিতে নেমে ১৪০ রানেই গুটিয়ে যায় দিল্লি। এতে ৪৭ রানের জয় পায় বেঙ্গালুরু। এই হারে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেছে দিল্লি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় দিল্লি। ইনিংসের চতুর্থ বলে সাজঘরে ফেরেন ইমপ্যাক্ট সাবে খেলতে নামা ডেভিড ওয়ার্নার। ২ বলে ১ রান করেন তিনি। ৩ বলে ২ রান করে আউট হন অভিষেক পোরেলও।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মারকুটে ফ্রেজার মাকগার্কও। ৮ বলে ২১ রান করে এই অজি ব্যাটার আউট হলে, দলীয় ২৪ রানে তিন উইকেট হারায় দিল্লি।

এরপর ৩ বলে ২ রান করে কুমার কুশাগ্রা আউট হলে, অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন শাই হোপ। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ২৩ বলে ২৯ রান করে আউট হন এই ক্যারিবিয় ব্যাটার। ৪ বলে ৩ রান করে ক্রিস্টান স্টাবস আউট হলে বিপাকে পড়ে দিল্লি।

তবে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন অক্ষর প্যাটেল। ৩০ বলে ফিফটি তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। ১২ বলে ১০ রান করেন রাসিখ সালাম। ১৬তম ওভারের চতুর্থ বলে অক্ষর প্যাটেল আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় দিল্লি। ৩৯ বলে ৫৭ রান করেন তিনি।

শেষ দিকে মুকেশ কুমার ৭ বলে ৩ রান এবং কুলদ্বীপ যাদব ১০ বলে ৬ রান করে আউট হলে ১৪০ রানে অলআউট হলে ৪৭ রানের জয় পায় বেঙ্গালুরু।

বেঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন যস দয়াল। লাকি ফার্গুসন এবং দুটি করে উইকেট নেন। এ ছাড়া স্বপনীল সিং, মোহাম্মদ সিরাজ এবং ক্যামরুন গ্রিন একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বেঙ্গালুরুর। ৭ বলে ৬ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন ফাফ ডু প্লেসিস। ১৩ বলে ২৭ রান করে ফেরেনে কোহলিও। এতে দলীয় ৩৬ রানে দুই উইকেট হারায় বেঙ্গালুরু।

এরপর শুরু হয় দিল্লির ক্যাচ মিসের মহড়া। ১০ ওভারের মধ্যে চারটি ক্যাচ মিস করে দিল্লির ফিল্ডাররা। সেই সুযোগ কাজে লাগিয়ে ২৯ বলে ফিফটি তুলে নেন রজত পাতিদার। তাকে সঙ্গ দেন উইল জ্যাক।

তবে বেশিক্ষণ পিচে টিকতে পারেননি এই দুই ব্যাটার। ৩২ বলে ৫২ রান করে রজত আউট হলে, ২৯ বলে ৪১ রান করে তাকে সঙ্গ দেন উইল জ্যাক। এরপর মহিপালকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ক্যামরুন গ্রিন।

কিন্তু ৮ বলে ১৩ রান করে আউট হন মহিপাল। এক বল পরেই দিনেশ কার্তিককে আউট করে দিল্লিকে খেলায় ফেরান খালিল আহমেদ। ১৯তম ওভারে রাসিখকে উড়িয়ে মারতে ডাক আউট হন স্বপনীল সিং।

শেষ পর্যন্ত ক্যামরুন গ্রিনের ২৪ বলের অপরাজিত ৩২ রানে ভর করে নয় উইকেট হারিয়ে ১৮৭ রানের লড়াকু পুঁজি পায় বেঙ্গালুরু।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের ইতিহাসে সর্বোচ্চ ৫২.৩ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড
অক্ষুণ্ণ থাকল মোস্তাফিজের ‘রেকর্ড’
আইপিএল প্রাইজমানি : কে কত পুরস্কার পেলেন
হায়দরাবাদকে বিধ্বস্ত করে কলকাতার তৃতীয় শিরোপা জয়
X
Fresh