• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রাজস্থানকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল চেন্নাই

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৯:৪১
আইপিএল ২০২৪
ছবি- গেটি ইমেজ

গত রাতে মুম্বাইকে হারিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাইকে হারাতে পারলে সেই টিকিট পেতে পারতো রাজস্থানও। তবে নিজেদের ১২তম ম্যাচে চেন্নাইয়ের কাছে ৫ উইকেটে হেরেছে রাজস্থান। এতে প্লে-অফের লড়াইয়ে টিকে রয়েছে ধোনির চেন্নাইও।

রোববার (১২ মে) আগে ব্যাট করে চেন্নাইকে ১৪২ রানের লক্ষ্য দেয় রাজস্থান। জবাব দিতে নেমে ৫ উইকেট এবং ১০ বল হাতে থাকতেই জয় তুলে নিয়েছে চেন্নাই। এতে ১৩ ম্যাচে সাত জয় নিয়ে চেন্নাইয়ের পয়েন্ট ১৪।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেন রাচিন রবিন্দ্রা এবং রুতুরাজ গায়কোয়াড়। তবে ইনিংস বড় করতে পারেননি রাচিন। ১৮ বলে ২৭ রান করে সাজঘরে ফেরেন এই কিউই ব্যাটার।

ইনিংস বড় করতে পারেননি ড্যারিল মিচেলও। ১৩ বলে ২২ রান করে আউট হন তিনি। ১৩ বলে ১০ রান করে তাকে সঙ্গ দেন মঈন আলীও। কিন্তু এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন গায়কোয়াড়।

১১ বলে ১৮ রান করে তাকে সঙ্গ দেন শিভাম ডুবে। এরপর ৬ বলে ৫ রান করে অবস্ট্রাকটিং দ্য ফিল্ড আউট হন জাদেজা। শেষ দিকে গায়কোয়ড়কে সঙ্গ নেন সামার রিজভি।

শেষ পর্যন্ত সামার রিজভির ৮ বলের ১৫ রান এবং অধিনায়ক গায়কোয়াড়ের ৪১ রানের অপরাজিত ৪২ রানে ভর করে পাঁচ উইকেট এবং ১০ বল হাতে থাকতেই জয় তুলে নিয়েছে চেন্নাই।

রাজস্থানের হয়ে দুই উইকেট শিকার করেন রবিচন্দ্রন অশ্বিন। এ ছাড়াও নানড্রে বুরগার এবং যুবেন্দ্রা চাহাল নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি রাজস্থানের দুই ওপেনার। ২১ বলে ২৪ রান করে যশস্বী জয়সওয়াল আউট হলে, ২৫ বলে ২১ রান করে তাকে সঙ্গ দেন জস বাটলার।

এদিন চেন্নাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিপরীতে ইনিংস লম্বা করতে পারেননি সাঞ্জু স্যামসনও। ১৯ বলে ১৫ রান করে আউট হন এই ভারতীয় ব্যাটার।

এরপর ধ্রুব জুড়েলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন রিয়ান পরাগ। দুজনের ব্যাটে এগোতে থাকে রাজস্থান।

শেষ দিকে ধ্রুব জুড়েল ১৮ বলে ২৮ রান করে ক্যাচ আউট হলেও রিয়ান পরাগের ৩৫ বলের অপরাজিত ৪৭ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে ১৪১ রানের লড়াকু পুঁজি পায় রাজস্থান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেঙ্গালুরুর স্বপ্নভঙ্গ, দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বেঙ্গালুরু
টস জিতে বোলিংয়ে রাজস্থান
হায়দরাবাদকে বিধ্বস্ত করে ফাইনালে কলকাতা
X
Fresh