• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ম্যাচ শেষে মিরপুরে সাকিবের দেড় ঘণ্টা ব্যাটিং অনুশীলন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৬:৫৯
সাকিব আল হাসান
ছবি- সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের সব থেকে বড় তারকা সাকিব আল হাসান। এই তারকা খ্যাতি যে কতটা পরিশ্রমের মাধ্যমে অর্জন করেছেন, তা সাকিবকে দেখলেই বোঝা যায়। নিজের খারাপ সময়েও কি করতে হবে, তার থেকে ভালো হয়তো আর কেউ জানে না। আরও একবার তার প্রমাণ দেখা গেল মিরপুরে।

জিম্বাবুয়ের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে ১ রান এবং দ্বিতীয় ম্যাচে ১৭ বলে ২১ রান করেছেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজের এমন পারফরম্যান্স নিয়ে কোনো ভাবেই সন্তুষ্ট নন দেশসেরা এই ক্রিকেটার। তাই রোববার (১২ মে) ম্যাচ শেষে টানা দেড় ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব।

ঘড়ির কাঁটা তখন সবে দুপুর ১টা ছুঁয়েছে। মিরপুরে তখন বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে হাসিমুখে মাঠ ছাড়লেন জিম্বাবুইয়ান অধিনায়ক সিকান্দার রাজা আর ওপেনার ব্রায়ান বেনেট।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন গ্র্যান্ডস্ট্যান্ডের তিন তলায় প্রেসিডেন্ট বক্স থেকে নিচে নেমে মাঠে এসে মঞ্চে দাঁড়িয়ে খেলা শেষের পুরষ্কার বিতরণ করলেন। সে পর্ব শেষ হতেই ব্যাট-প্যাড পরে মাঠে ঢুকলেন সাকিব আল হাসান। সঙ্গে ডেভিড হেম্প; টাইগারদের ব্যাটিং কোচ।

প্রথমে মনে হলো শের-ই বাংলার পূর্ব পাশে ইনডোরে যাবেন সাকিব। তবে হোম অফ ক্রিকেটের সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলনে মনোনিবেশ করছেন তিনি। পরোনে তখনও জাতীয় দলের জার্সিই।

প্লাস্টিকের বল থ্রোয়ার দিয়ে বল ছুড়ে সাকিবকে ব্যাটিং প্র্যাকটিসে সহায়তা করছিলেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প। সঙ্গে জাতীয় দলের টিম বয় নাসিরও। প্রথমে একটানা প্রায় ৩০-৪০ মিনিট ব্যাটিংটা ঝালিয়ে নিলেন সাকিব।

এরপর ২০ মিনিট বিশ্রাম নিয়ে আবার আসলেন তিনি। আবারও চললো ব্যাটিং অনুশীলন। কখনো মাটি কামড়ে, কখনোবা আকাশে তুলে শটস খেললেন। বোঝাই গেল, চালিয়ে খেলার অনুশীলটাই সারলেন তিনি। এভাবে প্রায় দেড় ঘণ্টা ব্যাটিং অনুশীলন করলেন সাকিব। এই জন্যই হয়তো সাকিব বিশ্বসেরা।

ছুটি কাটিয়ে প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ৩ ম্যাচ খেলে দল জেতাতে না পারলেও ব্যাট হাতে ভালই করেছিলেন সাকিব। আবাহনীর বিপক্ষে প্রথম ম্যাচে ৪৯, আর পরের ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে ৭৯ বলে ১০৭ রানের দারুণ ইনিংস খেলে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন।

জিম্বাবুয়ে সিরিজে ব্যাট হাতে ভালো করতে পারেননি সাকিব। তবে বল হাতে ছিলেন দুর্দান্ত। চতুর্থ টি-টোয়েন্টিতে বল হাতে চার উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন তিনি। পঞ্চম ম্যাচে ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করে এক উইকেট পান বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সাকিব যে খুব সিরিয়াস, তা এই ক্রিকেটারের ব্যাটিং অনুশীলন দেখেই বোঝা যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি কী করবেন? তা বলে দেবে সময়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব
ফিরে দেখা টি-টোয়েন্টি বিশ্বকাপ, সর্বোচ্চ রান সংগ্রাহক যারা
লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস
অধিনায়কত্বের ধার বাড়াতে সাকিব-রিয়াদকে পাশে চান শান্ত
X
Fresh