• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মুম্বাইকে হারিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত কলকাতার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ০১:১৫
আইপিএল-২০২৪
ছবি-এপি

চলতি আইপিএলের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। সেই ধারাবাহিকতা ধরে রেখে ১২ ম্যাচে ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে দুইবারের চ্যাম্পিয়নরা। নিজেদের ১২তম ম্যাচে মুম্বাইকে ঘরের মাঠে ১৮ রানে হারিয়েছে কলকাতা।

রোববার (১১ মে) আগে ব্যাট করে মুম্বাইকে ১৫৮ রানের লক্ষ্য দেয় কলকাতা। নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে পারে মুম্বাই। এতে ১৮ রানের জয় পায় কালকাতা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন রোহিত শর্মা এবং ইশান কিষান। দুজনের ব্যাট থেকে আসে ৬৫ রান। ২৪ বলে ১৯ রান করে আউট হন ঈশান কিষান। ২২ বলে ৪০ রান করে তাকে সঙ্গ দেন রোহিত।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সূর্যকুমার যাদবও। ১১ বলে ১৪ রান করেন তিনি। এরপর উইকেট মিছিলে যোগ দেন হার্দিক পান্ডিয়া (২), টিম ডেভিড (০) ও নেহাল ওয়েধেরা ৩ রানে আউট হলে, লড়াই করতে পারে তিলাক ভার্মা এবং নামান ধীর।

তবে শেষ দিকে নামান ধীর ৬ বলে ১৭ রান এবং তিলাক ভার্মা ১৭ বলে ৩২ রান করে আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই। নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে পারে মুম্বাই। এতে ১৮ রানের জয় পায় কলকাতা।

কলকাতার হয়ে হার্শিত রানা, ভারুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেল দুটি করে উইকেট নেন। এ ছাড়া এক উইকেট শিকার করেন সুনিল নারিন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। ইনিংসের পঞ্চম বলে সাজঘরে ফেরেন ফিল সল্ট। ৫ বলে ৬ রান করেন তিনি। দ্বিতীয় ওভারের প্রথম বলে ডাক আউট হন সুনীল নারিনও।

এরপর শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ভেঙ্কাতেশ আইয়ার। তবে ইনিংস বড় করতে পারেননি শ্রেয়াস। ১০ বলে ৭ রান করে কলকাতা অধিনায়ক আউট হলে, ভেঙ্কাতেশকে সঙ্গ দেন নিতিশ রানা।

কিন্তু ফিফটি তুলতে পারেননি ভেঙ্কাতেশ আইয়ার। ২১ বলে ৪২ রান করে আউট হন। এরপর ব্যাটিংয়ে এসে রান তুলতে থাকেন আন্দ্রে রাসেল। ২৩ বলে ৩৩ রান করে রান আউট হলে, ১৪ বলে ২৪ রান করে তাকে সঙ্গ দেন রাসেল।

শেষ দিকে ১২ বলে ২০ রান করে রিঙ্কু সিং আউট হলেও রামানদ্বীপের ৮ বলের হার না মানা ১৭ রানে ভর করে ১৫৭ রানের বড় পুঁজি পায় কলকাতা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতা থেকে দেশে ফিরছে ডিবির প্রতিনিধি দল
এমপি আনারের মেয়ে-ভাইকে নেওয়া হচ্ছে কলকাতায়
অক্ষুণ্ণ থাকল মোস্তাফিজের ‘রেকর্ড’
আইপিএল প্রাইজমানি : কে কত পুরস্কার পেলেন
X
Fresh