• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

অবশেষে বিশ্বকাপের দল ঘোষণা করতে যাচ্ছে বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ২২:৩০
বাংলাদেশ
ছবি-এএফপি

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ইতোমধ্যে বিশ্বকাপে অংশগ্রহণ করা প্রায় সব দেশ নিজেদের দল ঘোষণা করেছে। তবে এখনও জানা যায়নি বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

জানা গেছে, আগামীকাল (রোববার) বিশ্বকাপের দল ঘোষণা করতে যাচ্ছে বিসিবি। একটি বেসরকারি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তবে তিনি খুব ছোট একটা ‘যদি’ রেখেছেন।

লিপু বলেছেন, সবকিছু চূড়ান্ত, এখন ক্রিকেট অপারেশন্সের সবুজ সংকেত পেলেই আমরা দল ঘোষণা করব। আমরা মানসিকভাবে প্রস্তুত রয়েছি। পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ শেষে বিকেলের দিকে হয়তো ঘোষণা করব, যদি আমাদের নির্দেশ দেওয়া হয়।’

জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন ম্যাচেই ব্যর্থ লিটন কুমার। যা নিয়ে অস্বস্তিতে রয়েছেন ভক্তরা। লিটনের বিশ্বকাপ দলে থাকা নিয়ে তাই প্রশ্ন উঠেছে। এ নিয়ে জানতে চাইলে লিপু জানান, দল ঘোষণার সময়ই এ নিয়ে কথা বলবেন তিনি।

বাংলাদেশের বিশ্বকাপ দল কেমন হতে পারে, সে সম্পর্কে আভাস অবশ্য আগেই মিলেছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথায়। দলের এই টপ অর্ডার ব্যাটার বলেছিলেন, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সিরিজের দলের বেশির ভাগ সদস্য যাবেন বিশ্বকাপে।

বিশ্বকাপের জন্য দল ঘোষণা বাকি থাকলেও মূল আনুষ্ঠানিকতা কিন্তু হয়ে গেছে আগেই। গত ১ মে ছিল আইসিসির কাছে দল পাঠানোর শেষ সময়। নির্ধারিত সেই সময় মেনে আইসিসির কাছে দল পাঠিয়েছে বাংলাদেশ।

অবশ্য আগামী ২৫মে পর্যন্ত সেই দলে পরিবর্তন আনতে পারবে বিসিবি। এরপর থেকে পরিবর্তনের জন্য আইসিসির অনুমতি লাগবে।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ আছে ‘ডি’ গ্রুপে। প্রতিপক্ষ হিসেবে আছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস।

২ জুন টুর্নামেন্ট শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ৮ জুন। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে যুক্তরাষ্ট্রের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগার।

এরপর ১০ জুন নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। এ দিয়ে গ্রুপ পর্বে মার্কিন মুলুক অভিযান শেষ করবে তারা।

পরে ক্যারিবীয় দ্বীপে পাড়ি জমাবে বাংলাদেশ দল। ১৩ জুন সেন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডসের মোকাবিলা করবে তারা। আর ১৭ জুন নেপালের বিপক্ষে লড়বে তারা।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবির মূল ফটকের নাম ‘শহীদ রুদ্র তোরণ’ ঘোষণা
সাদা পোশাকে ছাত্রদল নেতাকর্মীদের তুলে নেওয়ার অভিযোগ
তামিমের দলে ফেরা নিয়ে যা বললেন জালাল ইউনুস
ভারতীয় দলকে পাকিস্তানে না পাঠানোর আহ্বান হরভজনের