• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

এমবাপ্পে ইস্যুতে রিয়াল মাদ্রিদকে যে বার্তা দিলেন ফরাসি প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ১৯:১৩
এমবাপ্পে
ছবি-এএফপি

গত কয়েক মৌসুম ধরেই এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়া এবং পিএসজি ছাড়ার নাটক চলছে। তবে এবার সব নাটকীয়তার অবসান ঘটিয়ে গতকাল (শুক্রবার) পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। আগামী রোববার তুলুজের বিপক্ষে পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলতে মাঠে নামবেন তিনি।

এমবাপ্পে পিএসজি ছাড়ার ঘোষণা দিলেও, সেখানে তার পরবর্তী গন্তব্যের কথা উল্লেখ নেই। তবে ইউরোপ থেকে শুরু করে বিশ্বের প্রায় সব গণমাধ্যমের দাবি, এমবাপ্পে পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

এদিকে প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে দলে চান ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। তাই এমবাপ্পের পিএসজি ছাড়ার ঘোষণার পরই রিয়াল মাদ্রিদের উদ্দেশে বার্তাটি দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট।

নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক ভিডিও বার্তায় তিনি ইউরোপ সংশ্লিষ্ট নানা প্রশ্নের উত্তর দেন। সেখানেই এমবাপ্পে প্রসঙ্গ উঠলে ম্যাক্রোঁ বলেন, আমি আশা করছি; রিয়াল মাদ্রিদ আসন্ন অলিম্পিক গেমসের জন্য কিলিয়ানকে ছুটি দেবে। যাতে সে ফ্রেঞ্চ দলের সঙ্গে অলিম্পিকে খেলতে আসতে পারে।

তবে এমবাপ্পের পিএসজি ছেড়ে রিয়ালে যাওয়া নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি ম্যাক্রোঁ। তিনি বলেন, এ নিয়ে আমার সুনির্দিষ্ট কোনো মন্তব্য নেই।

আগামী ২৬ জুলাই প্যারিসের সিন নদীর তীরে বসবে অলিম্পিক আসর। সেখানে এমবাপেকে পাওয়া নিয়েই আপাতত পুরো মনোযোগ ম্যাক্রোঁর।

স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার জোর গুঞ্জনের মাঝেই এমবাপ্পেকে গতমাসে বৈঠকে ডেকেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। ওই বৈঠকের আলোচনার বিষয় কী হতে পারে, তা নিয়ে যদিও জানা যায়নি।

এবার স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো ডিপার্তিবো বলছে, এমবাপ্পের সঙ্গে বৈঠকে সে যেন অলিম্পিকে অবশ্যই অংশ নেন, সেই বিষয়ে জোর দিয়েছিলেন ম্যাক্রোঁ।

পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে এমবাপ্পে বলেন, আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটাই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা পরবর্তী কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে। আগামী রোববার পার্ক দ্য প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব। এটি অনেক আবেগের ব্যাপার।

‘অনেকগুলো বছর আমি এখানে কাটিয়েছি; যে ক্লাবটি আমাকে সুযোগ দিয়েছিল, ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাব এবং বিশ্বের বড় ক্লাবগুলোর একটিতে খেলতে পারাটা সম্মানের। এটা (বিদায় বলাটা) কঠিন এবং আমি কখনও ভাবিনি যে এই ঘোষণা দেওয়া এতটা কঠিন কাজ হবে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা
জীবনের শেষ বক্তব্যে যা বলেছিলেন রাইসি
ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট কে এই মোখবার
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম
X
Fresh