• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বেঙ্গালুরুর বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে নিষিদ্ধ পান্থ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ১৭:৪২
পান্থ
ছবি-এএফপি

চলতি আইপিএলের হাইভোল্টেজ ম্যাচে রাজস্থানকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ফলে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ দলটির কাছে।

রোববার (১২ মে) বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে দিল্লি। তবে এই ম্যাচে খেলতে পারবেন না দলের অধিনায়ক ঋষভ পান্থ।

গত ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে নির্ধারিত সময়ের চেয়ে ১০ মিনিট দেরিতে শেষ ওভার শুরু করেছে দিল্লি। ফলে স্লো ওভার-রেটের কারণে আইপিএলে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে পান্থকে।

নিষেধাজ্ঞা ছাড়াও ৩০ লাখ রুপি জরিমানাও করা হয়েছে পান্থকে। যদিও এই নিষেধাজ্ঞার বিপরীতে আপিল করেছে দিল্লি। প্লে-অফে যেতে দিল্লির জন্য প্রতিটি ম্যাচই এখন বাঁচা-মরার লড়াই।

কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দিল্লিকে নেতৃত্ব দিতে পারবেন না পান্থ। আইপিএলে এ নিয়ে তৃতীয়বার স্লো ওভার-রেটের খড়গে কাটা পড়লেন এই উইকেটরক্ষক ব্যাটার।

এর আগে প্রথমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে স্লো ওভার-রেটের জন্য পান্থের ১২ লাখ রুপি জরিমানা হয়েছিল। দ্বিতীয়বার বিশাখাপত্তনমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে গিয়েছিল দিল্লি।

সেই হারের পর স্লো ওভার-রেটের কারণে জরিমানা হয়েছিল পান্থের। তৃতীয়বার একই ভুল করলে যে একটি ম্যাচ থেকে নিষিদ্ধ হতে হবে তা তখনই জানিয়ে দেওয়া হয়েছিল।

এবার পান্থ ছাড়াও জরিমানার কবলে পড়েছেন দিল্লির একাদশে খেলা বাকি ক্রিকেটাররাও। ভার্চুয়াল শুনানির পর তাদের ম্যাচ ফির ৫০ শতাংশ বা ১২ লাখ রুপি জরিমানা করেছেন ম্যাচ রেফারি।

এখনও পর্যন্ত ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে দিল্লি। বাকি দুই ম্যাচ জিততে পারলে প্লে-অফের টিকিট পেতে পারে ফ্র্যাঞ্চাইজিটি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে কপাল পুড়লো রাজস্থানের, কলকাতার সঙ্গী হায়দ্রাবাদ
সাত ওভারের ম্যাচে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠালো কলকাতা
পাঞ্জাবকে হারিয়ে কলকাতা ম্যাচের দিকে তাকিয়ে হায়দ্রাবাদ
হায়দ্রাবাদকে বড় লক্ষ্য দিলো পাঞ্জাব
X
Fresh