• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

প্লে-অফের স্বপ্নে বড় ধাক্কা খেল চেন্নাই

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ০০:১৫
শরিফুল
ছবি : সংগৃহীত

প্লে-অফের স্বপ্ন পাকাপোক্ত করতে জয়ের বিকল্প ছিল না চেন্নাই সুপার কিংসের। অন্যদিকে ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের একদম তলানিতে ছিল গুজরাট টাইটান্স। তাই কাগজে-কলমে শেষ চারের দৌড় থেকে ছিটকে যাওয়া দলটির জন্য এই ম্যাচটি কেবলই নিয়মরক্ষার ছিল। কিন্তু সেই পচা শামুকেই পা কাটল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। নিজেদের ১২তম ম্যাচে গুজরাটের কাছে ৩৫ রানের পরাজয়ে প্লে-অফের স্বপ্নে বড় ধাক্কা খেল ধোনির চেন্নাই।

শুক্রবার (১০ মে) আহমেদবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩১ তুলে গুজরাট। ৬ ছক্কা ও ৯ চারে দলের হয়ে ৫৫ বলে সর্বোচ্চ ১০৪ রান করেন শুভমান গিল।

লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৯৬ রানের বেশি করতে পারেননি চেন্নাই। এতে ৩৫ রানের বড় পরাজয়ের স্বাদ নেয় তারা।

গুজরাটের ছুঁড়ে দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমেই শুরুতেই বড় ধাক্কা খায় চেন্নাই। দলীয় ১০ রানের মাথায় টপ-অর্ডারের তিন ব্যাটারকে হারায় তারা। দুই অঙ্কের কোটা পার করার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন দুই ওপেনার অজিঙ্কা রাহানে (১) এবং রাচিন রবীন্দ্র (১)। আর রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন ঋতুরাজ।

চতুর্থ উইকেট জুটিতে সেই ধাক্কা সামাল দেন ড্যারি মিচেল এবং মঈন আলি। তবে দলীয় ১১৯ রানের মাথায় সাজঘরে ফেরেন মিচেল। ফেরার আগে ৩ ছক্কা ও ৭ চারে ৩৪ বলে ৬৪ রানের ইনিংস উপহার দেন তিনি।

মিচেল ফেরার পর বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি মঈল আলিও। সমান ৪টি করে ছক্কা-চারে ৩৬ বলে ৫৬ রানের ইনিংস সাজান তিনি।

এরপর শিভাম দুবের ২১, বরীন্দ্র জাদেজার ১৮ এবং ধোনির ২৬ রানের ক্যামিওতে ১৯৬ রানের বেশি যেতে পারেনি চেন্নাই।

এর আগে, দুই ওপেনারের ঝোড়ো সেঞ্চুরিতে বড় পুঁজি পেয়েছিল গুজরাট। দলের বড় সংগ্রহের দিনে ৭ ছক্কা ও ৫ চারের মারে ৫১ বলে ১০৩ রানের দুর্দান্ত এক ইনিংস সাজান সাই সুদর্শন। অন্যপ্রান্তে ৬ ছক্কা ও ৯ চারে ৫৫ বলে ১০৪ রানের ইনিংস খেলেন শুভমান গিল। এ ছাড়া ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ১৬ রান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অক্ষুণ্ণ থাকল মোস্তাফিজের ‘রেকর্ড’
লেভারকুসেনের স্বপ্নভঙ্গ, ৬১ বছর পর শিরোপা আটালান্টার
বেঙ্গালুরুর স্বপ্নভঙ্গ, দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান
প্লে-অফে বৃষ্টি হলে আইপিএলের ফাইনালে যাবে কারা?
X
Fresh